গলওয়ে বাংলাদেশী কমিউনিটি সেন্টারের শুভ উদ্বোধন ও কমিটি পরিচিতি

0
623

গত ২৪শে সেপ্টেম্বর রোজ রবিবার, বাংলাদেশ কমিউনিটি গলওয়ে এর আয়োজনে গলওয়েতে বসবাস করা বাংলাদেশী কমিউনিটির সকলের জন্য একটি কমিউনিটি সেন্টারের উদ্বোধন করা হয়।

গলওয়ের সর্বস্তরের জনগনের উপস্থিতিতে অত্যন্ত মনোরম পরিবেশে ও বিভিন্ন কাউন্টি থেকে আগত অতিথীবৃন্দের সরব উপস্থিতিতে ফিতা কাটার মধ্য দিয়ে গলওয়ে বাংলাদেশী কমিউনিটি সেন্টারটি উদ্বোধন হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি গলওয়ে সিটি মেয়র Cllr. Mr. Eddie Hoare. লিমেরিকের সিটি মেয়র বাংলাদেশের গর্ব কাউন্সিলর জনাব আজাদ তালুকদার, গলওয়ে কাউন্টি Mayor Councillor. Mr. Liam Carroll  এবং Cllr. Mr. Alan Cheevers (Doughiska area).  বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন। বিভিন্ন কাউন্টি থেকে আগত বিশেষ অতিথীবৃন্দের মধ্যে ABAI এর মহাসচিব জনাব আনোয়ারুল হক আনোয়ার, জনাব সাইফুল ইসলাম, জনাব হামিদুল নাসির, জনাব মাসুদুল ইসলাম, BDAD এর সভাপতি জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক জনাব জাকারিয়া প্রধাণ, BSAI এর প্রেসিডেন্ট জনাব চুন্নু মাতবর, জনাব আব্দুল মুহিত, জনাব আব্দুল জলিল, জনাব কবির আহমদ ও অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ প্রমুখ উল্ল্যেখ্যযোগ্য। এছাড়াও আরো উপস্থিত ছিলেন গলওয়ে বাংলাদেশী কমিউনিটির সাবেক সভাপতি জনাব আজিমুল হোসেন আজিম এবং জনাব জামাল বাসির যিনি সাবেক প্রধান নির্বাচন কমিশনার হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন। আরও উপস্থিত ছিলেন সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং জনাব জহিরুল ইসলাম রাজু ও সাবেক সহ সভাপতি জনাব শিবলী চৌধুরী। এছাড়াও এথলোন থেকে জনাব মাকসুদুর রহমান, কিলডেয়ার থেকে জনাব সামীর জসিম।

অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন জনাব সোহরাব হোসেন হিমন। পবিত্র কোরআনে পাক থেকে সুললিত কণ্ঠে তেলাওয়াত করেন গলওয়ে রিভারসাইড মসজিদের ঈমাম শেখ শাকিল। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাংলাদেশ কমিউনিটি গলওয়ের সভাপতি জনাব জসিম উদ্দিন দেওয়ান। বাংলাদেশ কমিউনিটি গলওয়ে এর সভাপতি জনাব জসিম উদ্দিন দেওয়ান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব তামিম মজুমদার সবাইকে উদ্বোধনী অনুষ্ঠানে আসায় আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। জনাবা রোজিনা পারভিন (স্বপ্না) মহিলা বিষয়ক সম্পাদক ও জনাবা লুৎফুন্নাহার হোসাইন (আফরোজা) শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ফুলের তোড়া দিয়ে অতিথি বৃন্দকে সাদরে আমন্ত্রণ করেন। তারপর আগত অতিথিবৃন্দ ও আয়োজকবৃন্দরা বক্তব্য প্রদান করেন। আয়োজনে দুপুরের সুস্বাদু খাবার দাবারের আয়োজন অতিথিবৃন্দকে মুগ্ধ করে।

সদ্যপ্রয়াত বাংলাদেশ কমিউনিটি গলওয়ের সাধারণ সম্পাদক জনাব নবীর হোসেন মনিরের স্মরণে ৩০ সেকেন্ড নীরবতা পালন করা হয় এবং তার স্মৃতিচারণ করা হয়।

প্রবাসে যে কোন কমিউনিটির বিকাশের জন্য একটি কমিউনিটি সেন্টারের অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এখানে যেমন আমাদের সংস্কৃতি চর্চা হতে পারে, পারে শরীর চর্চা ও নেটওয়ার্কিং এর মত নানা গুরুত্বপূর্ণ কর্মকান্ড। আমাদের নতুন প্রজন্মকে সংস্কৃতি ও ভাষা শিক্ষা, ধর্মীয় কর্মশালা বা সামাজিক নানা অনুষ্ঠান আয়োজনে হয়ে উঠতে পারে এটি একটি গুরুত্বপূর্ণ হাব। সু-সংগঠিত করে কাজ করে অনেক ফল নিয়ে আসতে হলে এরকম কমিউনিটি সেন্টারের কোনো বিকল্প নেই। এই সেন্টারের বিশেষ কোন অংশ বা সম্পূর্ণ সেন্টার বিভিন্ন ইভেন্ট আয়োজকদের নিকট ঘন্টা আকারে ভাড়া দিয়ে অর্জিত অর্থ দিয়ে এর ব্যয় মিটানোয় সহায়ক ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করা যায়। বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে প্রথম বাংলাদেশী কমিউনিটি সেন্টার হিসেবে গলওয়ের এই কমিউনিটি সেন্টারটি বিশেষ মর্যাদা ও গুরুত্ব বহন করবে আয়ারল্যান্ডে বাংলাদেশী কমিউনিটিতে।

একটি কমিউনিটি সেন্টার পরিচালনা ব্যয়বহুল হওয়ায় সমাজের সবাইকে তাদের সাথে থাকার জন্য আয়োজকদের পক্ষ থেকে আহবান জানানো হয়েছে এবং এই উদ্বোধনী অনুষ্ঠানে এসে এটিকে সাফল্যমন্ডিত করায় আগত সকলের প্রতি আয়োজকদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

বাংলাদেশ কমিউনিটি গলওয়ে এর কমিটি ৩০ই মে, ২০২২ খ্রীষ্টাব্দ তারিখে নির্বাচনের মাধ্যমে আত্মপ্রকাশ করে। আইরিশ বাংলা টাইমসের পাঠক কূলের জন্য বাংলাদেশ কমিউনিটি গলওয়ে এর পূর্ণাঙ্গ কমিটিটি নিন্মরূপ দেওয়া হলো।

কার্যকরী কমিটি ২০২২-২৩

জনাব জসিম উদ্দিন দেওয়ান (সভাপতি)
জনাব জসিম রানা সহ-সভাপতি (১)
জনাব মোক্তার আলী সহ-সভাপতি সহ-সভাপতি (২)
জনাব আব্দুল বারী সহ-সভাপতি (৩)
সাধারণ সম্পাদক প্রয়াত জনাব নাবির হাসান (মনির),
ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব তামিম মজুমদার,
সহ-সাধারণ সম্পাদক জনাব ফজল করিম (সুমন),
সাংগঠনিক সম্পাদক জনাব সোহরাব হোসেন (হিমন)
সহ সাংগঠনিক সম্পাদক জনাব লাভলু খাঁন
কোষাধ্যক্ষ জনাব মাহমুদ হোসেন চৌধুরী (অপু)
জনাবা লুৎফুন্নাহার হোসাইন (আফরোজা) শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক
জনাব আবু তালেব (মামুন) ক্রীড়া সম্পাদক
জনাব আব্দুর রহিম সহ ক্রীড়া সম্পাদক
জনাব রুবেল রহমান প্রচার সম্পাদক
ধর্ম বিষয়ক সম্পাদক জনাব মোঃ ওবায়দুর রহমান (ফারুক)
জনাব কে. এম. আলম দফতর সম্পাদক
জনাবা রোজিনা পারভিন (স্বপ্না) মহিলা বিষয়ক সম্পাদক

কার্যকরী সদস্য ২০২২-২৩

১. জনাব সালাউদ্দিন
২. জনাব শাকিল মাহমুদ
৩. জনাব মোজাম্মেল হক (লিটন)
৪. জনাব বনি কুমার সুত্র (বিপ্লব)
৫. জনাব একরামুল হক (সুমন)
৬. জনাব জহির উদ্দিন জহির
৭. জনাব রেজাউল করিম
৮. জনাব ফজলুর রহমান
৯. জনাব মোতাহের আলি

উপদেষ্টা পরিষদ ২০২২-২৩

১. জনাব মোঃ জহির উদ্দিন প্রধান উপদেষ্টা
২. জনাব বেল্লাল হোসেন
৩. জনাব কবির আহম্মদ
৪. জনাব জামাল বাসির
৫. জনাব আজিমুল হোসেন (আজিম)
৬. জনাব আসাদুজ্জামান ভূঁইয়া
৭. জনাব আব্দুল হক (সাগর)
৮. জনাব মোক্তার হোসেন (খোকন)
৯. জনাব মহিবুর রহমান
১০. জনাব সেলিম আবুবকর
১১. জনাব সোহেল রানা
১২. জনাব আরিফুজ্জামান চৌধুরী
১৩. জনাব মনিরুল ইসলাম (বাবু)

মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে সময় টিভির সংবাদিক জনাব সৈয়দ জুয়েল, সৈয়দ সাবিত, আইরিশ বাংলা টাইমস এর কবির আহমদ, আব্দুর রাহিম ভূঁইয়া উপস্থিত থাকেন।

« of 2 »
Facebook Comments Box