সোহরাওয়ার্দী হাসপাতাল ও জনস্বাস্থ্যের পরিচালক ওএসডি

0
879

শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়াকে অসদাচরণ ও দুর্নীতির দায়ে বিভাগীয় মামলার পর এবার ওএসডি করা হয়েছে। একই সঙ্গে ওএসডি করা হয়েছে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের (আইপিএইচ) পরিচালক ডা. মোহাম্মদ আব্দুর রহিমকে।

আজ মঙ্গলবার রাষ্ট্রপতির আদেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব (পার-২) শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে কাউকে নিয়োগ না দেওয়া পর্যন্ত হাসপাতালের আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য প্রতিষ্ঠানটির উপ-পরিচালক ডা. কে এম মামুন মোর্শেদকে সাময়িকভাবে পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

একই সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডা. তানভীর আহমেদ চৌধুরীকে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্ব দেওয়া হয়েছে।

পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস প্রশাসন (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের পদায়নকৃত ওই কর্মকর্তাদের আগামী তিন কর্মদিবসের মধ্যে বদলিকৃত স্থানে যোগ দিতে বলা হয় বিজ্ঞপ্তিতে। অন্যথায় চতুর্থ কর্মদিবসে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অব্যাহতি হিসেবে গণ্য হবে বলে উল্লেখ করা হয়েছে।

Facebook Comments Box