‘ সেবায় বাংলাদেশ কমিউনিটি ‘ – এই স্লোগান কে সামনে রেখে বাংলাদেশ কমিউনিটি অব ডাবলিন এর পূর্নাঙ্গ কার্যকরী কমিটি ঘোষণা

0
1156

রিপোর্টঃ কবির আহমদ বাবুল

একটি প্রগতিশীল এবং অসাম্প্রদায়িক চেতনায় গত ১০ অক্টোবর ২০২২ ডাবলিনের Harcourt Street এ সিলেকশনের মাধ্যমে বাংলাদেশ কমিউনিটি অব ডাবলিন এর পূর্নাঙ্গ কার্যকরী কমিটি ঘোষণার লক্ষ্যে উদ্যোক্তা কমিটি একটি সভার আয়োজন করেন ।

কোরআন তেলাওয়াত , গীতা পাঠ এবং জাতীয় সঙ্গীতের  মধ্য দিয়ে সভার কাজ শুরু হয় ।  উদ্যোক্তা কমিটির সদস্য মোঃ ফিরোজ হোসেইন অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন । অনুষ্ঠানের শুরুতে উদ্যোক্তাদের মধ্যে মেহেদী হাসান , জসিম উদ্দিন আহমেদ এবং মাসুম জামান বক্তব্য রাখেন ।

 

নব গঠিত ডাবলিন কমিটির সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন , সভাপতি মোঃ মোস্তফা কে কার্যকরী কমিটির সদস্যদের নাম ঘোষণা করার জন্য অনুরোধ করেন । নাম ঘোষণার পূর্বে সভাপতি তার বক্তব্যে উল্লেখ করেন , যেহেতু সিলেকশনের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি তৈরী করা হয়েছে , তাই কাজের মাধ্যমেই কেবল সদস্যগণ স্বপদে বহাল থাকবেন । দায়িত্বে অবহেলার জন্য সদস্যগণ পদ হারাতে পারেন বলে তিনি উল্লেখ করেন । পাশাপাশি তিনি আরোও বলেন ব্যক্তিগত সমস্যার কারনে কেউ সময় দিতে না পারলে কমিটি থেকে স্বইচ্ছায় অব্যাহতি নিতে পারবেন । উল্লেখ্য নাম ঘোষণায় সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন সভাপতি কে সহযোগিতা করেন ।

নাম ঘোষণার পর সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন কার্যকরী কমিটির সদস্যদের উদ্দেশ্যে বলেন – আজ থেকে আপনাদের কাজ শুরু এবং প্রতিটি কার্যকরী কমিটির মিটিং এ সবাই কে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেন ।

অনুষ্ঠানের শেষের দিকে সভাপতি মোঃ মোস্তফা এখনও যারা দ্বিধা বিভক্তির মধ্যে আছেন তাদের উদ্দেশ্যে বলেন – ‘ আসুন আমরা সবাই মিলে বাংলাদেশ কমিউনিটি অব ডাবলিন গঠন করি , প্রয়োজনে রিসিডিউল করে আমরা আবার পূনরায় কমিটি তৈরী করতে পারি ‘।

বাংলাদেশ কমিউনিটি অব ডাবলিন এর পূর্নাঙ্গ কার্যকরী কমিটির তালিকা আইরিশ বাংলা টাইমস এর পরবর্তি প্রতিবেদনে প্রকাশ করা হবে ।

পরিশেষে অনুষ্ঠানের সঞ্চালক মোঃ ফিরোজ হোসেইন নব গঠিত কমিটিকে অভিনন্দন এবং সবাইকে ধণ্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন ।

Facebook Comments Box