ভোটারদের নিকট খোলা চিঠি

0
217

প্রিয় ভোটারগণ,

দরজায় কড়া নাড়ছে অল বাংলাদেশী এসোসিয়েশন অব আয়ারল্যান্ড (আবাই) এর সাধারণ নির্বাচন। ইতিমধ্যে অনেকেই ভোটার নিবন্ধন সম্পন্ন করেছেন। আপনারা হয়ত ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন কাকে আপনার মূল্যবান ভোটটি প্রদান করবেন, আবার অনেকেই হয়ত সিদ্ধান্তহীনতায় ভুগছেন যে কাকে ভোট প্রদান করবেন। এই লেখাটি হয়তবা আপনাদেরকে সিদ্ধান্ত নিতে কিছুটা সহায়তা করবে।

মনে রাখবেন, একটা সংগঠন একটা উদ্দেশ্য নিয়ে গঠিত হয়, আর সংগঠনের উদ্দেশ্য পূরণে যে সবচেয়ে বেশি ভূমিকা রাখতে পারবে বলে মনে করেন তাঁকেই আপনার মূল্যবান ভোট প্রদান করতে সমীচীন বলে মনে করি। সগঠনের উদ্দেশ্য কি এবং তা পূরণে কে বেশি যোগ্য তাঁকেই নেতৃত্বের দায়ভার তুলে দেয়াই হচ্ছে ভোটার হিসেবে আপনার দায়িত্ব।

এই নির্বাচন সমগ্র আয়ারল্যান্ডের বাংলাদেশীদের নির্বাচন। যে প্রার্থী সমগ্র আয়ারল্যান্ডের বাংলাদেশী কমিউনিটির দেখভাল করতে পারবে এবং সকলের কল্যাণে কাজ করতে পারবে তাঁকেই নির্বাচন করুন। আপনি যে অঞ্চলের ভোটারই হউন না কেন, যোগ্য প্রার্থী যদি আপনার অঞ্চলের নাও হয় তাহলে তাঁকেই ভোট দিন। মনে রাখবেন, যে যোগ্য সে সবার কল্যাণেই কাজ করতে সচেষ্ট থাকবে।

ভোট দেয়ার সময় এটা ভাববেন না যে, প্রার্থী বাংলাদেশে কোন অঞ্চল থেকে এসেছে, আয়ারল্যান্ডে সে কোন অঞ্চলে থাকে, সে কোন ধর্মের, কোন বর্ণের বা কোন জাতের। শুধু দেখবেন কোন প্রার্থী নেতা হবার জন্য বেশি যোগ্যতাসম্পন্ন। এমনকি কোন প্রার্থী আপনার ভাই, বন্ধু, আত্মীয় কিংবা প্রতিবেশী হলেও যদি তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী থেকে কম যোগ্যতাসম্পন্ন মনে করেন তাহলে তাঁকে ভোট প্রয়োগ করা থেকে বিরত থাকুন।

কমিউনিটির সেবার জন্যই এই সংগঠন এবং যারা এই সংগঠনের নেতৃত্বে আসবেন তাঁরা ব্রত হবেন কমিউনিটির সেবায়। যদি যোগ্য নেতৃত্ব আসে তাহলে, কমিউনিটি উপকৃত হবে, তা না হলে সংগঠনের উদ্দেশ্যই হবে বৃথা। সুতরাং একটি যোগ্য নেতৃত্ব গঠনে সহায়তা করার মাধ্যমে আপনিও পরোক্ষভাবে কমিউনিটির সেবার অংশীদার হবেন।

কোন প্রার্থী ভোট দেয়ার অনুরোধ জানিয়ে আসলে আপনি আগে জেনে নিন ওই প্রার্থীর নির্বাচনী ইশতিহার কি! নির্বাচিত হয়ে ওই প্রার্থী সমাজকল্যাণে কি কি করতে ব্রত থাকবেন তা জেনে নিন। আপনার নিজের কোন দাবি, প্রশ্ন কিংবা পরামর্শ থাকলে তাও করতে পারেন। প্রয়োজনে প্রার্থীদের ব্যক্তিগত প্রোফাইল যাচাই বাছাই করে দেখুন।

একটি সুযোগ্য নেতৃত্বের প্রত্যাশায়, শুভকামনা রইল।

ইতি
একজন ভোটার

ওমর এফ নিউটন
আইরিশ বাংলা টাইমস

Facebook Comments Box