ভোটার নিবন্ধনের শেষ তারিখ ১৫ই আগস্ট

0
154

আসন্ন ‘’অল বাংলাদেশী এসোসিয়েশন অব আয়ারল্যান্ড’’ এর সাধারণ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের মধ্যকার ভোটার নিবন্ধন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সর্বসম্মতিক্রমে ভোটার নিবন্ধনের শেষ দিন ১৫ই আগস্ট ২০২২ ধার্য করা হয়েছে।

নির্বাচনের আগে নিবন্ধিত ভোটার তালিকা যাচাই বাছাই, অঞ্চলভেদে তালিকা পৃথকীকরণ ও ভোটের দিনের জন্য তালিকা প্রস্তুতিকরণের সময় বিবেচনা করে ১৫ ই আগস্ট ভোটার রেজিস্ট্রেশনের শেষ দিন ধার্য করা হয়েছে।

নির্বাচন কমিশনের বার্তাঃ

– ভোট প্রদানে ইচ্ছুক সবাইকে ভোটার নিবন্ধনের আওতায় আসতে হবে। একই ব্যক্তির একাধিক ভোট দেয়া থেকে বিরত রাখতে শুধুমাত্র নিবন্ধিত ব্যাক্তির ভোটই গ্রহণ করা হবে।
– ভোটার তালিকা থেকে যাতে করে কারো নাম বাদ না পড়ে সেজন্য নির্ধারিত সময়ের আগেই সকল অনিবন্ধিত ভোটারদেরকে নিবন্ধনের আওতায় আনার অনুরোধ জানানো হল।
– কোন ভোটার যদি কখনো নিবন্ধন করে থাকেন তাহলে তাঁকে আর নিবন্ধন করতে হবে না। ভোট রেজিস্ট্রেশন কনফার্মেশন ইমেইল ইনবক্সে না পেয়ে থাকলে, JUNK ইমেইলে দেখতে পারেন।
– যেসব ভোটার নিবন্ধনের সময়কার ঠিকানা পরিবর্তন করেছেন, তাঁদেরকে নির্বাচন কমিশনের সাথে যোগাযোগ করে বর্তমান ঠিকানা প্রদানের জন্য অনুরোধ করা গেল। অন্যথায় প্রদত্ত ঠিকানা অনুযায়ী ভোটার তালিকায় নাম আসবে।
– প্রার্থীদের কাছে অনুরোধ যে সবাই যেন তাঁদের নিকট প্রেরিত ভোটার তালিকা নিয়ে কাজ করেন। উনাদের জানামতে তালিকায় যদি কোন ভোটার নিবন্ধিত না হয়ে থাকেন, তাহলে উক্ত ভোটারদের নিকট ভোটার নিবন্ধনের জন্য অনুরোধ জানান। প্রদত্ত তালিকায় যদি একই ব্যক্তির একাধিক রেজিস্ট্রেশন, ভিন্ন কাউন্টি বা দেশ থেকে কেউ রেজিস্ট্রেশন করছে কিনা ইত্যাদি অসামঞ্জস্যতার বিষয়ে যেন নির্বাচন কমিশনকে তৎক্ষণাৎ অবগত করেন।
– প্রার্থীগণের যে কোন অভিযোগ, উপদেশ, পরামর্শ এবং কৌতূহল নির্বাচন কমিশনকে সরাসরি জানানোর অনুরোধ জানানো হল।

নির্বাচন কমিশন ভোটকেন্দ্রের সংখ্যা, ভোটকেন্দ্রের স্থান নির্ধারণ, উপদেষ্টামণ্ডলীর সাথে বৈঠক, প্রার্থী ও উপদেষ্টামণ্ডলীর সাথে বৈঠকের বিষয়ে কাজ করতেছে। ধাপে ধাপে নির্বাচন কমিশন সেসব বার্তা প্রদান করবে।

একটি সুষ্ঠু, সফল ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সবার সহযোগিতা একান্তভাবে কাম্য।

ধন্যবাদ।

Facebook Comments Box