বন্ধ হয়ে গেল স্যামসাং মোবাইলের মূল কারখানা

0
291

দক্ষিণ কোরিয়ার বিশ্ব বিখ্যাত মোবাইল ব্র্যান্ড স্যামসাংয়ের মূল কারখানা ঘোষণা করা হয়েছে। করোনা ভাইরাসের কারণেই এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে স্যামসাং কর্তৃপক্ষ। দেশটির গুমি নগরীতে স্যামসাং কারখানার এক কর্মীকে করোনা আক্রান্ত হিসেবে সনাক্ত করা হয়েছে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছে স্যামসাং কর্তৃপক্ষ। এ ঘটনার পর কারখানাটিকে আপাতত বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

স্যামসাং ইলেকট্রনিকসের পক্ষ থেকে বলা হয়, আক্রান্ত কর্মী যে তলায় কাজ করতেন ওই তলা ২৫ ফেব্রুয়ারি সকাল পর্যন্ত বন্ধ রাখা হবে– খবর বার্তাসংস্থা রয়টার্সের।

“যেসব কর্মী আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসেছেন তাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং তারা আক্রান্ত হয়েছেন কিনা তা জানতে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে,”- বলা হয়েছে স্যামসাংয়ের পক্ষ থেকে।

স্যামসাংয়ের মোট স্মার্টফোন উৎপাদনের ছোট একটি অংশ আসে গুমি কারখানা থেকেই। স্থানীয় বাজারের জন্য হাই-এন্ড ফোন বানানো হয় ওই কারখানায়। ভিয়েতনাম এবং ভারতেই বেশিরভাগ স্মার্টফোন উৎপাদন করে স্যামসাং।

দক্ষিণ কোরিয়ায় একদিনেই নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দ্বিগুণের বেশি হওয়ায় পরিস্থিতি ‘ভয়াবহ’ হচ্ছে বলে সতর্ক করেছেন দেশটির প্রধানমন্ত্রী চুং সায়ে-কিউন।

দেশটির কর্মকর্তারা বলছেন, শুক্রবার থেকে শনিবার নাগাদ নতুন করে ২২৯ জনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে, যাতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩৩ জনে।

দক্ষিণ কোরিয়ার অন্যান্য অঞ্চলে চিপ এবং পর্দা কারখানার উৎপাদনে কোনো প্রভাব পড়েনি বলে জানিয়েছে স্যামসাং।

Facebook Comments Box

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here