গাজীপুরে আক্রান্ত গার্মেন্টসশ্রমিক : করোনা

0
332

গাজীপুরে অবস্থিত বিভিন্ন পোশাক কারখানায় কর্মরত পোশাকশ্রমিকের করোনা পজিটিভ এসেছে বলে জানিয়েছে শিল্প পুলিশ। আক্রান্তের সংখ্যা সাত জন ।আক্রান্তরা তাদের গ্রামের বাড়িতে নমুনা পরীক্ষার জন্য দেয়ার পর তাদের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ে। বর্তমানে সবাই গাজীপুরে অবস্থান করে চিকিৎসা গ্রহণ করছেন।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার জানান, গাজীপুরে কর্মরত মোট সাতজন পোশাকশ্রমিক করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে জয়পুর হাটের বান্দগিহি গ্রামের বাসিন্দা এক পোশাকশ্রমিক গাজীপুরের শ্রীপুর উপজেলার পুরান বাজারে ভাড়ায় বসবাস করে স্থানীয় এসএম নীটওয়্যার কারখানায় কাজ করেন।

তিনি গত ২৪ এপ্রিল জয়পুরহাটের কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা পরীক্ষায় পসিটিভ আসে । এরপর ২৮ এপ্রিল থেকে তিনি শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। সুনামগঞ্জের আরেক পোশাকশ্রমিক সদর উপজেলার ভবানীপুরে বসবাস করে লিথি অ্যাপারেল নামের কারখানায় কাজ করেন। গত ২২ এপ্রিল তাহেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নুমনা দেয়া হলে সেখানে তার নমুনা করোনা পজিটিভ আসায় নিজ বাসা থেকে চিকিৎসা গ্রহণ করছেন।

এছাড়া সুনামগঞ্জের কাউন্দি গ্রামের বাসিন্দা এক নারী পোশাক শ্রমিকের করোনা উপসর্গ দেখা দেয়ায় তিনি ২২ এপ্রিল তাহেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা পরীক্ষা করতে দেন। একই গ্রামের বাসিন্দা আরো দুই নারী পোশাকশ্রমিকও একই দিন ওই স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের নমুনা পরীক্ষা করতে দেন। নমুনা পরীক্ষার পর তাদের সবার করোনা পজিটিভ আসে।
আক্রান্ত এই তিন নারী শ্রমিক গাজীপুরের ভবানীপুরে বসবাস করে লিথি অ্যাপরেলস ও প্যানউইন ডিজাইন লিমিটেড কারখানায় করেন। বর্তমানে ওই তিন নারী পোশাকশ্রমিক নিজেদের ভাড়া বাসায় অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন। এর আগে টঙ্গী ও গাছা এলাকার আরো দুই পোশাকশ্রমিক করোনায় আক্রান্ত হয়েছেন।

Facebook Comments Box