আজ থেকে আয়ারল‌্যান্ডের গন-পরিবহন গুলো সম্পূর্ণ ধারন ক্ষমতায় যাত্রী বহন শুরু।

0
334

এক বছর পর আজ থেকে আয়ারল‌্যান্ডের গন-পরিবহন গুলো সম্পূর্ণ ধারনক্ষমতায় যাত্রী বহন করতে পারবে।

আয়ারল‌্যান্ডের গন-পরিবহন সার্ভিসগুলিকে কোভিড-১৯ মহামারী শুরুর ১বছর পর প্রথমবারের মতো আজ তাদের সমস্ত আসন পূরণ করার অনুমতি দেওয়া হয়েছে। গতকাল সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্ত আসে।

গতকাল সরকার কর্তৃক গৃহীত কোভিড -১৯ বিধিনিষেধ শিথিল করার সর্বশেষ পর্যায়ের অংশ হিসাবে অবশিষ্ট সিদ্ধান্ত মোতাবেক গণপরিবহন গুলো আজ থেকে শত ভাগ ধারণ ক্ষমতায় কাজ করতে পারবে। ।

ন্যাশনাল ট্রান্সপোর্ট অথরিটি (NTA) নিশ্চিত করেছে যে বাস, ট্রাম এবং ট্রেনগুলি সম্পূর্ণ ধারন ক্ষমতায় যাত্রী বহনে তারা ফিরে আসবে এবং যাত্রীরা খুব কাছাকাছি বসেতে পারবে এবং এখন থেকে আর কোন আসন বন্ধ থাকবে না।

স্কুল কলেজ সহ সকল স্তরের শিক্ষা প্রতিষ্ঠান এসপ্তাহে খুলে দেয়া হয়েছে এবং পাশাপাশি আগামী মাসে অফিস পুনরায় খোলা হবে এর পূর্ব প্রস্তুতি হিসেবে এই বিধিনিষেধ শিথিল করা হলো।

নতুন জনস্বাস্থ্য ব্যবস্থা অনুসারে আগামী ২০ সেপ্টেম্বর থেকে non-essential কর্মীদের তাদের কর্মস্থলে ফিরে যাওয়ার অনুমতি দেয় হবে।

গতকাল সাংবাদিকদের সাথে কথা বলার সময় পরিবহন মন্ত্রী ইমন রায়ান বলেন যে “আমাদের গণপরিবহন গুলোকে সম্পূর্ণ ধারনক্ষমতায় যাত্রী বহনে ফিরিয়ে আনা দরকার কারণ আমরা মানুষকে অফিস এবং কলেজে ফিরিয়ে আনতে চাই এবং তাদের যায়তের উপায় দরকার”।

তথ‌্য সুত্র:
https://www.thejournal.ie/public-transport-full-100-capacity-restrictions-bus-train-5536334-Sep2021/

Facebook Comments Box