আইনি সহায়তার প্রত্যয়ে বাংলাদেশি আইনজীবী আফজাল হোসাইন

0
751

লিমেরিকে বসবাসরত বাংলাদেশি আইনজীবী জনাব আফজাল হোসাইন। যিনি উনিভার্সিটি অফ লিমেরিক এবং ল সোসাইটি অফ আয়ারল্যান্ড থেকে এল.এল.বি সম্পন্ন করে সুপরিচিত ও প্রতিষ্ঠিত ল ফার্ম Joyce Solicitor & Company তে সলিসিটর হিসেবে নিযুক্ত হয়েছেন। ফার্মটি দীর্ঘ ৪১ বছর ধরে সুনামের সাথে লিগ্যাল সেক্টরে কাজ করে যাচ্ছে। ল-ফার্মটি ইমিগ্রেশন, পার্সোনাল ইনজুরি, প্রোপার্টি, এবং ফ্যামিলি ল স্পেশালিষ্ট।

জনাব আফজাল হোসাইন জানান, তিনি যেহেতু এই ফার্মটির সাথে যুক্ত, যে কোন বাংলাদেশিদেরকে ইমিগ্রেশন বিষয়ক (যেমনঃ Asylum, Changing Status, Section 3, Family Reunification, Passport Application, Judicial Review), পার্সোনাল ইনজুরি (Car Accident, Work Related Injury or Stress), প্রোপার্টি (Buying & Selling House) এবং ফ্যামিলি ল এর বিষয়ে বিশেষভাবে সহায়তা করতে সক্ষম। আইন বিষয়ে সহায়তা, উপদেশ, পরামর্শ এবং তড়িৎ সেবা পেতে তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে প্রস্তুত।

নিজ কর্মস্থলে জনাব আফজাল হোসাইন

জনাব আফজাল জানান, আমরা জ্ঞাত আছি যে, ইমিগ্রেশন, দুর্ঘটনা, পার্সোনাল ইনজুরি, সম্পদ ও পারিবারিক বিষয়ে আমাদের কমিউনিটির মানুষদের মুখোমুখি হতে হয়। কিন্তু সঠিক ধরনা না থাকায় এবং সঠিক পরামর্শ ও আইনি সহযোগিতার অভাবে অনেকেই ভুল বিচারের সম্মুখীন এবং বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে হয়।

তিনি জানান আইনি বিষয়গুলো অনেক সূক্ষ্ম এবং জটিল। সঠিক আইনি প্রয়োগ না হলে অনেক ক্ষেত্রে হিতে বিপরীত হতে পারে। যেমন, কোন কেইস কারো ফেভারে হওয়া সত্ত্বেও তার বিপরীতে চলে যাচ্ছে কিংবা সহজ বিষয় জটিল আকার ধারণ করতেছে। এর অন্যতম কারণ হচ্ছে আইনের সঠিক ধরনা না থাকা এবং পেশাদার আইনজীবীর উপদেশ না নেয়া।

আমি নিজেও আমার পারিপার্শ্বিক পরিচিত ও বন্ধু বান্ধবকে দেখেছি অনেক বিষয়ে ভুগতে। সে অভিজ্ঞতার আলোকে আমি জানি সমাজের অনেকেরই সঠিক আইনি পরামর্শ দরকার। আমি যেহেতু আইন বিষয়ে পড়াশুনা এবং আইনি প্রতিষ্ঠানের সাথে পেশাদার হিসেবে আছি, সুতরাং আমি চাই আমার কমিউনিটির মানুষকে সঠিক আইনি সেবা ও পরামর্শ প্রদান করা। জানান জনাব আফজাল হোসাইন।

জনাব আফজাল হোসাইন এবং তাঁর প্রতিষ্ঠান থেকে আইনি সহায়তা নিতে যোগাযোগ করতে যোগাযোগ করতে পারেন তাঁর ব্যাক্তিগত নাম্বারে ও নিম্নোক্ত অফিসের ঠিকানায়ঃ

Joyce & Co
Bedford Row, Limerick
&
Washington Street West, Cork
Phone: 0894020987

Facebook Comments Box