২৬ শে মার্চ থেকে বাধ্যতামূলক হোটেল কোয়ারেন্টাইন

0
422

আইরিশ স্বাস্থ্য অধিদফতর ৩৩ টি দেশকে কেটাগরি-২’ হিসাবে মনোনীত করেছে এগুলো হলো: অ্যাঙ্গোলা, আর্জেন্টিনা, অস্ট্রিয়া, বলিভিয়া, বোতসোয়ানা, ব্রাজিল, বুরুন্ডি, কেপ ভার্দে, চিলি, কলম্বিয়া, গণতান্ত্রিক কঙ্গো, ইকুয়েডর, এ্যাসওয়াতিনি, ফরাসী গায়ানা , গিয়ানা, লেসোথো, মালাউই, মরিশাস, মোজাম্বিক, নামিবিয়া, প্যারাগুয়ে, পানামা, পেরু, রুয়ান্ডা, সেশেলস, দক্ষিণ আফ্রিকা, সুরিনাম, তানজানিয়া, সংযুক্ত আরব আমিরাত, উরুগুয়ে, ভেনিজুয়েলা, জাম্বিয়া এবং জিম্বাবুয়ে।

নির্ধারন করে দেওয়া ৩৩দেশ থেকে আগত যাত্রীদের আয়ারল্যান্ডে পৌঁছানোর পরে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারানটাইন পার করতে হবে। কোভিড-১৯ এর জন্য নেগেটিভ PCR পরীক্ষা ছাড়াই আয়ারল‌্যান্ডে আগত যে কোনও যাত্রীর ক্ষেত্রেও এই বিধি প্রযোজ্য।

গত শুক্রবার ২৬ শে মার্চ ভোর ৪ টা থেকে নতুন এই পৃথক আইনের বিধিটি কার্যকর হয়েছে এবং যে কেউ এটি না মানলে তাকে € ২০০০ ইউরো পর্যন্ত জরিমানা করা হতে পারে বা এক মাস পর্যন্ত কারাদন্ডের দণ্ড দেওয়া হতে পারে।

এক বিবৃতিতে স্বাস্থ্য অধিদফতর বলেছে, বাধ্যতামূলক হোটেল কোয়ারান্টাইন ব‌্যবস্থাপনের জন্য আইনগত প্রয়োজনীয় বিষয়গুলো অনুসরন না করা একটি ফৌজদারি অপরাধ। আরো বলা হয়েছে, যে কোন কিছু সন্দেহজনক মনে হলে তা অপরাধ হিসেবে আমলে নিয়ে পুলিশ তদন্ত করবে।

বিস্তারিত জানতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন:
https://www.rte.ie/news/coronavirus/2021/0327/1206551-coronavirus-hotel-quarantine-ireland/

বিস্তারিত জানতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন:
https://www.dfa.ie/travel/travel-advice/coronavirus/general-covid-19-traveladvisory/#:~:text=The%20Department%20of%20Health%20has,%2C%20Mozambique%2C%20Namibia%2C%20Paraguay%2C

বিস্তারিত জানতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন:

Mandatory Hotel Quarantine legislation in force from Friday 26 March 2021

Facebook Comments Box