হেলিকপ্টার দেখিয়ে অভিনব প্রতারণার ফাঁদ

0
267

হেলিকপ্টার রুবেল নামে পরিচিত। হেলিকপ্টারে ভ্রমণ করে তৈরি করেন ইমপ্রেশন। সাদাসিধে মানুষকে নিজের জাঁকজমকতা দেখিয়ে ও ক্যানাডিয়ান এনজিওতে চাকরি করেন বলে গরিব মানুষকে বাড়ি করে দেয়া, এলাকায় বাঁধ তৈরি করে দেয়াসহ অনেক রকমের আশ্বাস দিয়ে হাতিয়ে নেয় কোটি কোটি টাকা। 

রুবেল আহম্মেদ নিজেকে সিসিআইসি নামক একটি বিদেশি এনজিও সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে পরিচয় দিতেন। 

গত অক্টোবরে রুবেল হেলিকপ্টারে করে খোকসায় যান ৷ নামেন স্থানীয় স্কুল মাঠে৷ তাকে রিসিভ করেন বেতবাড়ি ইউপি চেয়ারম্যান বাবুল আক্তার৷  সে এখানে এসে ২০০ ঘর, স্কুল ও জলবায়ু প্রকল্পের কাজের কথা বলে৷ গরিব মানুষের ঘর নিয়ে জরিপ করে৷ প্রজেক্ট করার জন্য জমি বায়না করে৷ ঘর তুলে দেয়ার জন্য কাজও শুরু করে৷ ইট, বালু, সিমেন্ট আনে৷ অবিশ্বাসের মতো কিছু ছিল না৷ 

খোকসায় মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান ও কনসার্ট। ঢাকা থেকে উড়ে যাওয়া জনপ্রিয় শিল্পী, জেলার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ খোকসার নামকরা প্রায় সবাই সামনের সারিতে বসে সেই অনুষ্ঠান উপভোগ করেন।

ওই অনুষ্ঠানে ঘোষণা দিয়ে জানানো হলো রুবেল আহমেদ কানাডিয়ান কাউন্সিল ফর ইন্টারন্যাশনাল কো–অপারেশনের প্রধান নির্বাহী, উন্নয়ন কর্মকাণ্ডের জন্য ১৭ কোটি ৩৩ লাখ টাকার তহবিল পাওয়া গেছে। এ তহবিল ছাড় করানোর জন্য ২.৫%  হারে কর দিতে হবে জানিয়ে কয়েকজনের কাছ থেকে ৪৩ লাখ টাকা আদায় করেন। ঘর নির্মাণের কথা বলে তিনজনের কাছ থেকে হাতিয়ে নেন প্রায় সাড়ে ১৬ লাখ টাকা।

প্রতারণা ফাঁস হয়ে গেলে রাজধানীর উত্তরার ১৮ নম্বর সেক্টরের একটি বাসা থেকে রুবেলকে গ্রেপ্তার করা হয়েছে। সেখানেই তিনি আম্তগোপনে ছিলেন। তার গ্রামের বাড়ি শরীয়তপুরে। বিমানবন্দর থানায় হওয়া একটি মামলার সূত্র ধরে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

হেলিকপ্টারে অবতরণ প্রতারক রুবেলের
Facebook Comments Box