লিমেরিক মুসলিম কমিউনিটির পক্ষ থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি

0
416

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে লিমেরিক এর মুসলমান কমিউনিটির পক্ষ থেকে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হয়। স্বেচ্ছাশ্রম এর মাধ্যমে শহর পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচির জন্য সবাই ভূয়সী প্রশংসা করেন।

আজ ১৩ মে ঈদ এর দিন বাদ যোহর এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন কমিউনিটির মুসলমানরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। এতে স্থানীয় সাংবাদিক ও স্থানীয় প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। লিমেরিক সিটি কাউন্সিল থেকে পরিষ্কারক সরঞ্জামাদি প্রদান করা হয়।

বাংলাদেশ, পাকিস্থান, আফগানিস্থান, আফ্রিকাসহ অনেক দেশের মুসলমানগণ স্বতঃস্ফূর্তভাবে যোগ দেন।

লিমেরিক শহরের দুই মসজিদ, আল ফুরকান ও আল নূর মসজিদের ইমামগণও অংশগ্রহণ করেন এই কর্মসূচিতে। লিমেরিকের ডেপুটি মেয়র জনাব আজাদ তালুকদারও অংশগ্রহণ করে সহায়তা করেন।

জনাব আজাদ তালুকদার আইরিশ বাংলা টাইমসকে বলেন, ‘’আইরিশ সোসাইটি থেকে আমরা নানাভাবে উপকৃত হয়ে আসছি, আর যেহেতু আমরা এই সমাজেই বসবাস করি, সুতরাং এই সমাজ ও পরিবেশের প্রতি আমাদেরও দায়বদ্ধতা রয়েছে, তারই অংশ হিসেবে আমাদের এই কর্মসূচি’’।

তিনি আরো বলেন, ‘’বর্তমান প্রাকৃতিক পরিবেশ হুমকির মুখে, একে রক্ষা করার দায়িত্ব আমাদেরকেই নিতে হবে, তারই লক্ষ্যে মুসলিম কমিউনিটির এই উদ্যোগ প্রশংসনীয়’’।

ডেপুটি মেয়র এবং মসজিদের ইমামগণ আজকের এই কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য সবাইকে ধন্যবাদ জানান। এবং ভবিষ্যতেও এমন উদ্যোগ গ্রহণ করার কথা জানান। তাঁরা সবাইকে যার যার উদ্যোগে যেন পরিবেশ পরিচ্ছন্ন রাখে সে অনুরোধ জানান।

Facebook Comments Box