বুধবার থেকে ‘দুবাইয়ে’ পুরদমে চলবে ব্যবসায়িক কার্যক্রম

0
235
ছবিসুত্রঃ ইন্টারনেট , আইরিশ বাংলা টাইমস

করোনা মহামারি পরিস্থিতির মধ্যেই মধ্যপ্রাচ্যের অন্যতম পর্যটন ও বাণিজ্যিক শহর দুবাইয়ে  বুধবার থেকে ব্যবসায়িক কার্যক্রম পুরোদমে চালু হচ্ছে।  দুবাইয়ের ক্রাউন প্রিন্স এবং দুর্যোগ ও বিপর্যয় ব্যবস্থাপনা বিষয়ক সুপ্রিম কমিটির ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কমিটির চেয়ারম্যান শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ঘোষণায় বলা হয়েছে, বুধবার থেকে ভোর ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত দুবাইয়ের সব ধরনের ব্যবসায়িক কার্যক্রম চলবে। এই সময়ের মধ্যে চলাচলেও আর কোনো নিষেধাজ্ঞা থাকতেছে না।

সম্প্রতি বেশ কিছু প্রতিবেদনের মাধ্যমে বিশেষজ্ঞরা বলেছেন, করোনা ভাইরাস সংকট শিগগিরই কাটছে না। ফলে একে সঙ্গে রেখেই জীবনযাপনের অভ্যাস গড়ে তুলতে হবে । এসব মতামত মাথায় রেখেই দুবাইয়ের সব ব্যবসাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে কমিটিটি ।

তার আগে ১২ মে করোনা আক্রান্তের সংখ্যা তুলনামূলক কম হওয়ায় জনসাধারণের ওপর আরোপ করা কিছু বিধি নিষেধ শিথিল করে সংযুক্ত আরব আমিরাত। এরপর দেশটিতে নতুন আইনের আওতায় জনসাধারণের জন্য পুনরায় খুলে দেয়া হয় পার্ক, বিনোদন কেন্দ্র ও বিভিন্ন পাবলিক প্লেস।

Facebook Comments Box