ফ্রান্সের ছুরি হামলার পর সৈন‌্য সংখ‌্যা দ্বিগুন করার ঘোষনা ম‌্যাক্রোনের

0
209





ফ্রান্সের রাষ্ট্রপতি ইমামানুয়েল ম্যাক্রোঁন ঘোষণা করেছেন যে Nice শহরের গির্জায় ৩ জন নিহত হওয়ার ঘটনার পরে তিনি সন্ত্রাসী হামলার বিরুদ্ধে দ্বিগুণেরও বেশি সংখ‌্যক সেনা মোতায়েন করবেন। ম্যাক্রুনের সিদ্ধান্ত মোতাবেক সেনা মোতায়েন ৩ হাজার থেকে ৭ হাজার করা হবে। ফ্রান্সের জাতীয় সন্ত্রাসবিরোধী প্রসিকিউটররা আজ সকালে ফ্রান্সের মধ্য Nice শহরে একটি গীর্জার বাইরে এক ব্যক্তি ছুরি দিয়ে তিন ব্যক্তিকে হত্যা করার পর হত্যার তদন্ত শুরু করেছে।

পুলিশ সূত্র জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারীকে সকাল ৯ টার দিকে (আইরিশ সময়) সকাল ১০ টার দিকে নিরাপত্তা বাহিনীর আক্রমণ থেকে আটক করা হয়েছিল।

গ্রেপ্তারের সময় আহত হওয়ার পরে ” আক্রমণকারী আহত থাকা অবস্থায়ও” আল্লাহু আকবর ” ধ্বনি পুনরাবৃত্তি করেছিলেন”, Nice শহরের মেয়র “খ্রিস্টান এস্ট্রোসি” ঘটনাস্থলে সাংবাদিকদের একথা জানিয়েছেন।

নগরীর প্রাণকেন্দ্র নটর-ড্যামের Basilica​​ এলাকায় দুইজন মারা গিয়েছিল এবং তৃতীয় ব্যক্তি কাছের একটি বারে আশ্রয় নেওয়ার পরে আহত হয়ে মারা যায় বলে একটি পুলিশ সূত্র এএফপিকে জানিয়েছে। “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে,” পুলিশ মুখপাত্র ফ্লোরেন্স গাভেলো জানিয়েছেন।

এস্ট্রোসি, যিনি বলেছিলেন যে প্রেসিডেন্ট ম্যাক্রন শীঘ্রই Nice পৌঁছাবেন এবং তিনি সারা দেশের চার্চগুলিকে অতিরিক্ত নিরাপত্তা দেওয়ার এবং সতর্কতা হিসাবে সকল চার্চগুলিকে বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী “জেরাল্ড ডারমানিন” এক টুইটারে বলেছেন যে এই হামলার পরে তিনি একটি সঙ্কট কালীন বৈঠক ডেকেছেন।

১৫ জানুয়ারির ব্যঙ্গাত্মক সাপ্তাহিক “চার্লি হেড্ডোতে” গণহত্যার পর থেকে ফ্রান্স সন্ত্রাসবাদী হামলার বিষয়ে উচ্চ সতর্কতা অবলম্বন করে আসছে এবং প্যারিসে বর্তমানে এই হামলায় সন্দেহভাজন সহযোগীদের বিচার চলছে।

Facebook Comments Box