ক্লনডালকিন ক্রিকেট ক্লাবের Leinster ক্রিকেট লীগ ২০২১ চ‌্যাম্পিয়নশীপ শিরোপা জয়।

0
615

মশিউর রহমান, আইরিশ বাংলা টাইমস, ডেস্ক রিপোর্ট:

ক্লনডালকিন ক্রিকেট ক্লাবের Leinster ক্রিকেট লীগ ২০২১ চ‌্যাম্পিয়নশীপ শিরোপা জয়।

বাংলাদেশীদের গর্ব Clondalkin Cricket Club এর Team 2 (CCC-2) Leinster Cricket League Division 15 এ চ্যাম্পিয়ন হয়েছে। এটি ক্লাবটির দ্বিতীয় Leinster Cricket League শিরোপা জয়। এর আগে ক্লাবটি 2018 এ Division 9 এ শিরোপা জয় করে। এছাড়াও ক্লাবটির ঝুলিতে আরো দুটি কাপ শিরোপা জয় সহ এ পর্যন্ত মোট চারটি শিরোপা জয়ের গৌরব অর্জন করেছে।

এ বছর 2021 তে Leinster Cricket League Division 15 এ মোট ৮টি ক্লাববের মধ‌্যে লড়াইয়ে ফাইনালে CCC-2 North Kildare Cricket Club কে ৫৬ রানে হারিয়ে Clondalkin Cricket Club এর Team 2 এই শিরোপা অর্জন করে ।

Team 2 এর captain আবুল স্বপন এর সাথে “আইরিশ বাংলা টাইমস” এর কথা হয়, তিনি তার টিম ও ক্লাব নিয়ে খুবই গর্ব করেন এবং আশা প্রকাশ করেন Clondalkin Cricket Club অদূর ভবিষ‌্যতে আরো বিভিন্ন ডিভিশনে শিরোপা জয়ের মধ‌্য দিয়ে সুনামের সাথে এগিয়ে যাবে।

এরই মধ‌্যে ক্লাবটি তাদের কাজের মাধ‌্যমে স্থানীয় সরকারের নজর কাড়তে সক্ষম হয়েছে যার ফলশ্রুতিতে ক্লাবের উন্নয়নের জন‌্য এবং ক্রিকেট নেট অনুশিলনের জন‌্য আইরিশ ক্রীড়া মন্ত্রনালয় থেকে একটি বড় অর্থ বাজেট বরাদ্দ পাশ হয়েছে।

২০১৫ সালে এই Clondalkin Cricket Club এর পথ চলা শুরু এরই মধ‌্যে প্রায় ৯০ জনের উপরে বিভিন্ন টিমে খেলোয়ার এই ক্লাবে খেলছেন। যদিও এই ক্লাবটি বাঙ্গালীদের হাতে গড়া তারপরও ক্লাবটির মেন‌্যাজিং বোর্ড সকল মানুষ ,ধর্ম,বর্ণ নির্বিশেষে সকলের জন‌্য ক্লাবটি উন্মুক্ত রাখতে দৃঢ় ভাবে সংকল্পবদ্ধ। বর্তমানে ক্লাবটিতে বাঙ্গালীদের সাথে আছেন আইরিশ, ইংলিশ, অষ্ট্রেলীয়ান, ইন্ডিয়ান, পাকিস্তানী সহ বিভিন্ন দেশের বংশদ্ভুত খেলোয়াড় এবং তারা এই ক্লাবে নিয়মিত খেলা অনুশিলন করে থাকেন।।

Clondalkin Cricket Club টি Leinster Cricket Association এর আওতায় Register কৃত এবং ক্লাবটির বোর্ড অব মেন‌্যাজমেন্ট, আয়ারল‌্যন্ড ক্রিকেট বোর্ডের অধীনস্ত কাজ পরিচালনা করে থাকে।

Clondalkin Cricket Club এর Team 2 (CCC-2) Leinster Cricket League Division 15 এ চ্যাম্পিয়নশীপ শিরোপা অর্জনে আমরা তাদের সকল খেলোয়াড়, কর্মকর্তা, স্বেচ্ছাসেবক এবং সাপোর্টারদেরকে “আইরিশ বাংলা টাইমস” পত্রিকার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছ ও অভিনন্দন জানাই।

Facebook Comments Box