কিলকেনী ফুটবল দলের “বিডি সি’ফুড গোল্ড কাপ”২০২১ শিরোপা জয়

0
601

“বিডি সি’ফুড গোল্ড কাপ” -২০২১ শিরোপা জয় করে নিয়েছে কিলকেনী ফুটবল দল।

গত ১৯শে সেপ্টেম্বর ২০২১ রবিবার ছিল বাংলাদেশী কমিউনিটির ফুটবল প্রেমীদের জন‌্য এক বড় উৎসবের দিন। এইদিন অনুষ্ঠিত হয়ে গেল “বিডি সি’ফুড গোল্ড কাপ” -২০২১ আর এই শিরোপাটি জয় করে নিয়েছে কিলকেনী ফুটবল দল।


শিরোপা জয়ী কিলকেনী ফুটবল দল


বিশিষ্ট সমাজ সেবক, কমিউনিটি ব‌্যাক্তিত্ব ও ব‌্যবসায়ী বিডি সি’ফুড কোম্পানীর সত্বাধীকারী সৈয়দ রেদোয়ান আহমেদ বাবু ভাইয়ের এর বিডি সি’ফুড কোম্পানীর স্পন্সরে আয়ারল‌্যান্ডে গত ১৯ সেপ্টেম্বর রবিবার ২০২১ অনুষ্ঠিত হয়ে গেল এযাবৎকালের বড় ফুটবল টুর্নামেন্ট “বিডি সি’ফুড গোল্ড কাপ” -২০২১।

সম্পূর্ণ টুর্নামেন্টের আয়োজনে ছিলনে বাংলাদেশ এসোসিয়েশন অব আয়ারল‌্যান্ডের সাবেক প্রেসিডেন্ট জনাব সৈয়দ মোস্তাফিজুর রহমান। টুর্নামেন্টি পরিচালনা করেন বাংলাদেশ স্পোর্টস এসোসিয়েশন অব আয়ারল‌্যান্ড BSAI এবং টুর্নামেন্টের সমন্বয়েকের কঠিন দায়িত্বটি পালন করেন বাংলাদেশ স্পোর্টস এসোসিয়েশন অব আয়ারল‌্যান্ডের ফাউন্ডার মেম্বার জনাব চুন্নু মাতাব্বর।

বেলা একটার সময় বেলুন উড়িয়ে এবং শান্তির প্রতিক কবুতর অব মুক্ত করার মাধ্য দিয়ে আনুষ্ঠানিক ভাবে বিডি সি’ফুড গোল্ড কাপ” -২০২১ টুর্নামেন্টের উদ্বোধন করেন কিলকেনির স্থানীয় টি ডি জন মেকগিনিস (TD John James McGuinness) এবং কাউন্টি লিমেরিকের মেয়র এন্ড্রু মেকগিনিস (Mayor Andrew McGuinness) অনুষ্ঠানে এ ছাড়াও উপস্থিত ছিলেন লিমেরিকের ডেপুটি মেয়র জনাব আজাদ তালুকদার, সৈয়দ মোস্তাফিজুর রহমান, ডা: জিন্নুরাইন জায়গীরদার, বাংলাদেশ স্পোর্টস এসোসিয়েশন অব আয়ারল‌্যান্ড BSAI এর সকল কর্মকর্তা বৃন্দ এবং টুর্নামেন্টের স্পন্সর বিডি সি ফুডের সত্ত্বাধিকারী জনাব সৈয়দ রেদোয়ান আহমেদ বাবু।

লীমেরিক ফুটবল টিম

ডাবলিন শেমরক ফুটবল টিম

ডাবলিন রয়েল ফুটবল টিম

ডাবলিন ওল্ড গোল্ড ফুটবল টিম

টুর্নামেন্টে মোট পাচ্ঁটি ফুটবল দল অংশ গ্রহন করে এর মধ‌্যে Dublin থেকে তিনটি দল অংশ নেয়, এই টিম গুলো ছিল ১. ডাবলিন ওল্ড গোল্ড, ২. ডাবলিন শেমড়ক, ৩. ডাবলিন রয়েল। এছাড়া একটি লীমেরিক টিম অন‌্যটি কিলকেনী টিম টুর্নামেন্টে অংশ গ্রহন করে।

অসঙ্গতিপূর্ণ ব‌্যবস্থ‌্যাপনা আর চরম অস্বস্তিপূর্ণ ঘটনা র্দুঘটনা আর নাটকীয়তার মধ‌্যদিয়ে দিন ভর চলে টুর্নমেন্টের খেলা। অব​শেষে ডাবলিন রয়েল বনাম কিলকেনী ফুটবল দলের মধ‌্যে ফাইনাল ম‌্যাচ দিয়ে টান টান উত্তেজনার পর কিলকেনী ফুটবল দল (২-০) দুই
গোলে শিরোপা জয়ের মধ‌্য দিয়ে শেষ হয় বিডি সি’ফুড গোল্ড কাপ” -২০২১ টুর্নামেন্ট আয়োজন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিমেরিকের ডেপুটি মেয়র জনাব আজাদ তালুকদার, সৈয়দ মোস্তাফিজুর রহমান, মোহাম্দ মুস্তফা, ডা: জিন্নুরাইন জায়গীরদার, বাংলাদেশ স্পোর্টস এসোসিয়েশন অব আয়ারল‌্যান্ড BSAI এর সকল কর্মকর্তা বৃন্দ এবং টুর্নামেন্টের স্পন্সর বিডি সি ফুডের সত্ত্বাধিকারী জনাব সৈয়দ রেদোয়ান আহমেদ বাবু, জনাব আনোয়ারুল হক আনোয়ার এবং চুন্নু মাতব্বর।

কিলকেনী দলের পক্ষ থেকে দলের ক্যাপ্টেন এবং ম্যানেজার চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করেন। খেলায় চ্যাম্পিয়ন হওয়ায় কিলকেনী দলকে নগদ ৫০০ ইউরো পুরস্কারের অর্থ প্রদান করা হয়। রানার আপ দলের জন্য ছিল নগদ ৩০০ ইউরো। এছাড়াও সর্বাধিক গোলদাতা, সবচেয়ে ভালো খেলোয়াড় এবং বেস্ট কেপ্টেইনকেও ট্রফি প্রদান করা হয়।

এটি ছিল “বিডি সি’ফুড গোল্ড কাপ” এর প্রথম টুর্নামেন্ট আয়োজন এবং আয়োজকরা আশা প্রকাশ করেন তারা এই টুর্নামেন্ট প্রতিবছর আয়োজন করবেন।

Facebook Comments Box