এ‌্যাসাই‌লে‌ম আবেদ‌নে মি‌থ্যে নাম ব‌্যাবহা‌রের মাধ‌্যমে আই‌রিশ নাগ‌রিকত্ব পাওয়া আল‌বে‌নিয়ান নাগ‌রি‌কের ৩ বছ‌রের জেল

0
296
Irish Bangla Times Archive
Irish Bangla Times Archive
Irish Bangla Times Archive
Irish Bangla Times Archive

সৈয়দ আতিকুর রব : এ‌্যাসাই‌লে‌মের আবেদ‌নে ভূয়া নাম এবং জাতীয়তা ব‌্যাবহা‌রের মাধ‌্যমে আই‌রিশ নাগরিকত্ব পাওয়া একজন আল‌বে‌নিয়ান নাগ‌রিগ‌কে ৩ বছ‌রের ‌জেল দেওয়া হ‌য়ে‌ছে । খব‌রে প্রকাশ ,আল‌বে‌নিয়া ( ৪০ )ওই ব‌্যা‌ক্তি ক‌সো‌ভোর একজন নাগ‌রি‌কের নাম ব‌্যাবহার ক‌রে এ দে‌শে এ‌্যাসাই‌লে‌মের আবেদন ক‌রে‌ছি‌লেন ।

গার্ডা প্রেস অফিসের পক্ষ থেকে জারি করা বিবৃতিতে বলা হ‌য়ে‌ছে যে .এই ধরণের অভিযোগে তি‌নি প্রথম ব্যক্তি যিনি দোষী সাব্যস্ত হ‌য়ে‌ছেন । তাকে শুক্রবার লংফোর্ড সার্কিট আদালতের শুনানিতে এই সাজা দেওয়া হয়েছে। ত‌বে প্রেস ব্রিফিংকা‌লে ব‌্যা‌ক্তির নাম বা ঠিকানা বলা হয়‌নি গার্ডার পক্ষ থে‌কে ।

আল‌বে‌নিয়ান এই ব‌্যা‌ক্তি ২০০১ সালে কসোভোর একজন নাগরিকের নাম এবং জাতীয়তা ব্যবহার করে আয়ারল‌্যান্ডে প্রবেশ করেন এবং উক্ত নামে আয়ারল‌্যান্ডে তি‌নি রাজ‌নৈাতক আশ্রয়ের আবেদন ক‌রেন ।

উক্ত আবেদ‌নের প্রেক্ষি‌তে তা‌কে ২০০১ থেকে ২০০৭ সাল পর্যন্ত এ দে‌শে থাকার অস্থায়ী অনুমতি দেওয়া হয়েছিল ব‌লে গার্ডা সূ‌ত্রে জানা যায়।

বিবৃতিতে বলা হয় , ২০১৪ সা‌লে ক‌সো‌ভো নামধারী এই আল‌বে‌নিয়ান নাগ‌রিকের আই‌রিশ নাগরিকত্বের আবেদন মন্জুর হয় এবং এর ধারাবাাহিকতায় তি‌নি ২০১৪ সালে আই‌রিশ পাস‌পোর্ট গ্রহণ ক‌রেন ।

উক্ত মামলার তদ‌ন্তে ছি‌ল পাসপোর্ট অফিস, ইমিগ্রেশন সার্ভিস ডেলিভারি, আইরিশ নাগরিকত্ব বিভাগ এবং গার্ডা ইমিগ্রেশন ব্যুরো ।

সূত্র : আই‌রিশ টাইমস

Facebook Comments Box