আয়ারল‌্যান্ডে COVID-19 ভেকসিন উৎপাদন শুরু করবে, ফাইজারের ঘোষণা।

0
421

ফাইজার ঘোষণা করেছে তারা শিগ্রই আয়ারল‌্যান্ডে COVID-19 ভেকসিন উৎপাদন শুরু করবে।

ফাইজার ঘোষনা দিয়েছে এই বছরের শেষের দিকে কোভিড -১৯ টি ভ্যাকসিনটি তারা আয়ারল‌্যান্ডেই উৎপাদন শুরু করবে, এই জন‌্য ফাইজার ওয়েষ্ট ডাবলিন প্লান্টে বিনিয়োগ করবে।

ফার্মাসিউটিক্যাল বৃহৎ এই কোম্পানিটি আজ এই ঘোষণাটি জানিয়েছে এবং এই লক্ষ্যে তারা তাদের Grange Castle plant (গ্রেঞ্জ ক্যাসেল প্লান্ট) উন্নীত করতে ৪০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে।

ফাইজার এক বিবৃতিতে বলেছে গত বছর ডিসেম্বরের শেষের দিকে তারা তাদের এমআরএনএ টিকা চালু করতে শুরু করার পর থেকে তারা ভ্যাকসিন সরবরাহের চেইনে একাধিক চেইন বৃদ্ধি করেছে।

এক বিবৃতিতে ফাইজার বলেছে, ফাইজার এখন বিশ্বব্যাপী ফাইজার-বায়োটেক কোভিড -১৯ ভ্যাকসিন সরবরাহ চেইন নেটওয়ার্কের অংশ হতে অতিরিক্ত ইউরোপীয় ভিত্তিক সুবিধা নিয়ে আসছে এবং Grange Castle plant (আয়ারল্যান্ড) বিশ্বব্যাপী এই ভ্যাকসিন সরবরাহে অবদান রাখবে,
.
আইরিশ ফার্মাসিউটিক্যাল হেলথ কেয়ার অ্যাসোসিয়েশন (IPHA) আজ বলেছে যে ফাইজারের এই পদক্ষেপকে তারা স্বাগত জানায়। আইরিশ সরকারের উচিত হবে কোভিড -১৯ টি ভ্যাকসিন উৎপাদন সর্বোচ্চ ও সর্বাধিক করার জন্য সমস্ত বাস্তব প্রচেষ্টা গ্রহণ করা।

IPHA এক বিবৃতিতে বলেছে, “আমরা আমাদের আইরিশ সরকারকে আরো দায়িত্বশীল হয়ে কোভিড -১৯ ভ্যাকসিনের ডোজের গুণগত মান এবং সুরক্ষার ব‌্যাপারে কোন প্রকার ছাড় না দিয়ে উৎপাদন সর্বাধিকতর করার লক্ষ্যে বিশ্বব্যাপী সহযোগিতামূলক প্রচেষ্টাকে সমর্থন করার আহ্বান জানাচ্ছি।”

তারা আরো আশা প্রকাশ করে বলেন “সারা বিশ্বে কোভিড-১৯ ভ্যাকসিন সরবরাহে অবদানের জন্য ডাবলিনের Grange Castle plant ফাইজারের এই সাইট আয়ারল্যান্ডকে যেন এই প্রচেষ্টার কেন্দ্রবিন্দুতে রাখে।”

ক্লন্ডলকিন-রথকুলের (Clondalkin-Rathcoole) স্থানীয় লেবার পার্টির প্রতিনিধি, ক্রিস ওডওয়ায়ার ফাইজারের এই ঘোষণাকে স্বাগত জানিয়েছে, তিনি আশা প্রকাশ করেছেন যে এটি আয়ারল্যান্ডে ভ্যাকসিনের সরবরাহ বাড়াতে সহায়তা করবে।

তিনি আরো বলেন “এই উদ্যোগকে স্বাগত জানাই কারন ফাইজার আয়ারল্যান্ড এবং প্রকৃতপক্ষে ক্লন্ডালকিনে ভ্যাকসিন তৈরি করতে শুরু করবেন। অনেক আইরিশ লোক এখনও তাদের ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করতে পারে তাই আশা করি এটি ফাইজার / বায়োটেক ভ্যাকসিন মজুদ এবং প্রাপ্যতা সহজলভ্যতা বাড়িয়ে তুলবে।

বিস্তারিত জানতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন:

https://www.thejournal.ie/pfizer-covid-19-vaccines-ireland-5441496-May2021/?utm_source=shortlink

Facebook Comments Box