আয়ারল্যান্ডে সর্বনিম্ন মজুরি ঘণ্টা প্রতি € ৯.৮০ থেকে বেড়ে € ১০.১০ ইউরোতে উন্নীত

0
356

আয়ারল্যান্ডে ন্যূনতম মজুরি গত কাল থেকে অতিরিক্ত ৩০ পয়সা বাড়ানো হয়েছে, যার মানে বহু শ্রমিক এখন প্রতি ঘন্টায় নূন্যতম €১০.১০ ইউরো উপার্জন করবেন। ফুল টাইম কর্মজীবীরা পুরো সপ্তাহ ধরে কাজ করলে প্রতি বছর শেষে তাদের পে-স্লিপে অতিরিক্ত যোগ হবে €৬০০ ইউরো। বেতন বৃদ্ধি করার কারণে এই ধাপে প্রায় ১২৭,০০০ কর্মীর জীবন মান কিছুটা হলেও উন্নত হবে।

কর্মসংস্থানমন্ত্রী রেজিনা দোহার্টি বলেন: “ফিনে গেইল বিশ্বাস করে যে ন্যূনতম মজুরি শ্রমজীবী ​​পরিবারকে সহায়তা করার অন্যতম গুরুত্বপূর্ণ উপায়।” একারণেই আমরা চারবারের নূন্যতম বেতন বাড়িয়েছি, সর্বশেষ বৃদ্ধি গতকাল কার্যকর হয়েছে, প্রতি ঘণ্টায় এই হার € ৯.৮০ থেকে বেড়ে € ১০.১০ ইউরোতে উন্নীত হয়েছে।

জাতীয় সর্বনিম্ন মজুরিতে এই সাম্প্রতিক বৃদ্ধির ফলে ন্যূনতম মজুরির একজন কর্মী, যিনি পুরো সপ্তাহে ৩৯ ঘন্টা কাজ করেন, তিনি এখন প্রতি বছরে €৬০০ ইউরো বেশি পাবেন। আসলে ২০১৬ সাল থেকে ৩৯ ঘন্টা কর্মরত ন্যূনতম মজুরির কর্মচারী সর্বমোট বেতন পেয়েছেন €২৩৩১ ইউরো, ২০১৫ সাল থেকে আমরা ন্যূনতম মজুরি ১৩.২% বাড়িয়েছি – মূল্যস্ফীতির হারের কারণে।

ন্যূনতম মজুরিতে চলমান বৃদ্ধি দারিদ্র্যতা থেকে মুক্তির জন্য নিশ্চিতভাবেই সহায়তা করবে।

ফিনে গেইল সর্বদা শ্রমিকদের এবং তাদের পরিবারের জীবনযাত্রাকে অগ্রাধিকার দিয়ে এসেছে। যদিও কেউ কেউ বলে নির্বাচনের পূর্ব মুহূর্তে বেতন বৃদ্ধিকে নির্বাচনে এই দলের পক্ষে পজিটিভ ধারণা হিসেবে কাজ করবে।

আয়ারল্যান্ড এখন ইউরোপীয় ইউনিয়নে জাতীয় সর্বনিম্ন মজুরি প্রদানে তৃতীয়।

Facebook Comments Box

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here