আয়ারল্যান্ডে করোনার সংখ্যা ১০০,০০০+

0
254

প্রথম লকডাউনের পর থেকে আয়ারল্যান্ডে করোনার গতি শ্লথ থাকলেও ইদানীং এসে করোনায় আক্রান্তের হার রকেট গতিতে বাড়তেছে। বিগত কয়েকদিনের ঊর্ধ্বমুখী সংখ্যা খুব দ্রুতই ১০০ হাজারের ঘরে নিয়ে এসেছে। অবশ্য আয়ারল্যান্ডের স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ আশংকাই করে আসছিল। তাদের ভাষ্যমতে ক্রিসমাস সময়ে লকডাউন খোলাটা শাপে বর হতে পারে। তাদের সেই আশংকাই সত্য বলে প্রতীয়মান হয়ে উঠতেছে ধীরে ধীরে।

আজকে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৪,৯৬২ এবং মৃত্যুসংখ্যা ৭ জন। এ নিয়ে সর্বমোট করোনারোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০১,৮৮৭ এ। নতুন সংখ্যার মধ্যে ২,৪০৮ পুরুষ এবং ২,৫৩৯ মহিলা। মোট আক্রান্তের মধ্যে ডাবলিনে সর্বোচ্চ ১২৬০, লিমেরিকে ৬৫২, কর্কে ৩৫০, লাউথে ৩২১, মিথে ২৩৮ এবং বাকিগুলা অন্যান্য অঞ্চলে।

NPHT এর ভাষ্যমতে আজ দুপুর দুইটা পর্যন্ত আজকেই হাসপাতালে ভর্তি হয়েছে ৬৮৫ জন, এর মধ্যে ৬২ জনকেই ইন্টেন্সিভ কেয়ারে নেয়া হয়েছে। NPHT সতর্ক করে জানিয়েছেন, এই সংখ্যা প্রতিদিন ৬০০০ পর্যন্তও হতে পারে।

চিপ মেডিকেল অফিসার টনি হলোহান এই সময়কে ”ক্রিটিকেল টাইম” হিসেবে আখ্যায়িত করেছেন। এখনকার মত অবস্থা মার্চ মাসেও ছিলনা। তাঁর ভাষ্যমতে, ”কভিড-১৯ আসলেই খুব চিন্তার বিষয়, যত দ্রুত সম্ভব সবাইকে একযোগে কাজ করে এর মোকাবেলা ও প্রতিরোধ করতে হবে”।

Facebook Comments Box