আবাই নির্বাচন কমিশন ও উপদেষ্টা পরিষদের শুভেচ্ছা বাণী

0
409
ABAI - iRISH bANGLA tIMES
ABAI - iRISH bANGLA tIMES
ABAI - iRISH bANGLA tIMES
ABAI – iRISH bANGLA tIMES

আসসালামু আলাইকুম সম্মানিত বাংলাদেশী কমিনিটি ব্যক্তিবর্গ,
দীর্ঘ ৩০ দিন পবিত্র মাহে রমজানের সিয়াম সাধনের পর আয়ারল্যান্ড সহ ইউরোপের বিভিন্ন দেশে এবং মধ্যপ্রাচ্যে আজ মুসলমানের ধর্মীয় অনুষ্ঠান পবিত্র ঈদুল ফিতর। এই দিনটি আমরা প্রতি বছর মসজিদে ঈদের নামাজ আদায়ের মাধ্যমে শুরু করি, পাড়া প্রতিবেশী ও বন্ধুবান্ধবের সাথে দেখা করি, কোলাকুলি করি, বন্ধুবান্ধবের সাথে সাক্ষাতের মাধ্যমে কুশল বিনিময় ও আমাদের চিরায়ত সংস্কৃতি হিসেবে আপ্যায়নের মাধ্যমে এই দিনটি পালন করে থাকি।

আপনারা সবাই জানেন সারা বিশ্বে এখন করোনার প্রাদুর্ভাব চলছে। আয়ারল্যান্ডও এর ব্যতিক্রম নয়। আয়ারল্যান্ডে লকডাউন কিছুটা শিথিলের দিকে যাচ্ছে। কিছুটা খুশির খবর আমাদের জন্য যে, আয়ারল্যান্ডে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা এখন কিছুটা নিন্ম গমনের পথে। এই অর্জন আমাদের সকলের সহনশীল ও দায়িত্বপূর্ণ আচরণের কারণে সম্ভব হয়েছে। আপনাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই আয়ারল্যান্ডের সামাজিক দূরত্বের বিধি মেনে চলার জন্যে। আরো ধন্যবাদ জানাই যে সকল ডাক্তার ও সমাজকর্মী থেকে শুরু করে বিভিন্ন রিটেইল, সুপারশপ ও রেস্টুরেন্টে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে এই দুর্দিনে আয়ারল্যান্ডবাসীকে সেবা দিয়ে যাচ্ছেন। আপনারা আছেন বলে আজকে আমরা নিরাপদে আছি।

আমরা এখনো পুরোপুরি এই সংক্রমণের ঝুঁকি থেকে পরিত্রান পাই নি। শুধুমাত্র সামান্য অবহেলার কারণে যে কোনো কেউ সংক্রমিত হয়ে যেতে পারে। সামান্য একটি ভুল সারা জীবনের কান্না। একজন ব্যক্তি নতুন করে সংক্রমিত হলে তার সাথে সাথে পুরো পরিবার ও তার বন্ধু বান্ধবের নিকট ছড়িয়ে যেতে পারে। দীর্ঘ ৩ মাস লকডাউনে থাকার সকল ত্যাগ ব্যর্থতায় পর্যবশিত হবে।

তাই আপনাদের সকলকে আন্তরিক ভাবে অনুরোধ করবো আপনারা সকলেই আর কিছু দিন সামাজিক দূরত্ব বজায় রাখুন, বাসায় পরিবার কে নিয়ে ঈদের জামাত করুন, মসজিদে যাওয়া পরিহার করুন আর কিছুদিন, পাড়াপ্রতিবেশী ও বন্ধুবান্ধবের সাথে দূরত্ব বজায় রাখুন। পরিবার কে একান্ত সময় দিন। বেঁচে থাকলে জীবনে অনেক ঈদ উদযাপন করতে পারবেন ইনশা আল্লাহ। এই দেশের প্রতি আমাদের যেই দায়িত্ব আছে তা এড়িয়ে চলার সুযোগ কোন ভাবেই আমাদের হাতে নেই।

আপনাদের সকলকে আমরা ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। আমাদের কমিউনিটির ও দেশের সকলের জন্য দোয়া করবেন। যারা করোনায় ও অন্যান্য কারণে আমাদের ছেড়ে চলে গেছেন তাদের জন্য দোয়া করবেন।

আপনাদের সকলে “ঈদ মুবারক”

শুভেচ্ছান্তে
আপনাদেরই পরিজন
মোহাম্মদ মোস্তফা (প্রধান নির্বাচনী উপদেষ্টা )
আজাদ তালুকদার (লিমেরিক কাউন্সিলর ও প্রধান নির্বাচন কমিশনার)
আবাই।

Facebook Comments Box