আগামীকাল থেকে চালু হচ্ছে ৩টি গন কোভিট-১৯ টিকা প্রদান কেন্দ্র

0
319

মশিউর রহমান: নিউজ ডেস্ক: আইরিশ বাংলা টাইমস।

আয়ারল‌্যান্ডে আগামীকাল থেকে GP( General practitioners) দের নিয়ে ৩টি গণ কোভিট-১৯ টিকা প্রদান কেন্দ্র চালু করা হচ্ছে।

সরকারের উচ্চ-পর্যায়ের কোভিড-১৯ ভ্যাকসিন টাস্ক ফোর্সের অফিস থেকে বলা হয়েছে যে কর্মকর্তারা এই সাপ্তাহিক ছুটির জায়গায় তিনটি পাইলট প্রকল্পের মাধ‌্যমে টিকা কেন্দ্র থেকে অভিজ্ঞতা অর্জন করতে কাজ করতে যাচ্ছেন।

স্বাস্থ্যমন্ত্রী স্টিফেন ডোনেলি এর আগে নিশ্চিত করেছেন যে GP দের টিম গুলিকে নিয়ে টিকা দেওয়ার জন্য আগামীকাল ডাবলিন সিটিওয়েস্ট, গালওয়ে এবং পোর্টলুইসে তিনটি গণ টিকা প্রদান কেন্দ্রের ক্লিনিক স্থাপন করা হয়েছে।

এই কেন্দ্রগুলিতে প্রায় ১,৮০০ মর্ডেনা কোভিড -১৯ টি ভ্যাকসিন ব্যবহার করা হবে।

কোভিড -১৯ ভ্যাকসিনেশন আয়ারল্যান্ডের উচ্চ-পর্যায়ের টাস্ক ফোর্সের চেয়ারম্যান অধ্যাপক ব্রায়ান ম‌্যাকার্থি বলেছেন: “আমি মনে করি আমরা সেখান থেকে অনেক কিছু শিখব এবং তিনি আরো বলেন HSC এর এস্টেট দল গুলো গত বহু সপ্তাহ যাবত সম্ভবত কয়েক মাস ধরে এই ইস্যুটি নিয়ে উন্নত পর্যাায়ে কাজ করার জন‌্য পরিকল্পনার করে করে যাচ্ছে। তারা কীভাবে কাজ করবে তা বোঝার জন্য সম্ভবত সপ্তাহের শেষের দিকে আমরা পরির্দশনে যাব।”

RTÉ radio’s News at One এ একটি সাক্ষাতকার অনুষ্ঠানে বক্তব‌্য রাখতে গিয়ে তিনি বলেন এই পাইলট প্রকল্প থেকে অভিজ্ঞতা নিলে জেনারেল প্রেক্টিশনার (GP) গন যারা এই টিকা দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে তাদের কাজকে সহজ হবে”।

আরও গণ টিকা কেন্দ্র আঞ্চলিক ভাবে স্থাপন করা হবে এবং জনসংখ্যার দিক বিবেচনায় নিয়ে বন্টন ও প্রতিনিধিত্ব এবং প্রতিফলিত করাা হবে বলে টাস্ক ফোর্সের চেয়ারম্যান অধ্যাপক ব্রায়ান ম‌্যাকার্থি জানান।

বিস্তারিত জানতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন:
Three mass vaccination centres for GPs to run tomorrow https://jrnl.ie/5326172

Facebook Comments Box