PMI-সম্মাননা 2020

0
275
PMI-IBT

PMI-সম্মাননা 2020

গত ৩রা জানুয়ারি, ২০২১ রোজ রবিবার PMI এর উদ্যোগে জুনিয়র ও লিভিং সার্টিফিকেট শিক্ষার্থীদের সম্মাননায় ভার্চুয়াল জমায়েতের মাধ্যমে একটি জুম অনুষ্ঠানের আয়োজন করা হয়। PMI আয়ারল্যান্ডে একটি বাংলাদেশী চ্যারিটেবল ও দাওয়াতী সংগঠন যার সম্পূর্ণ নাম Peace Mission, Ireland.

গতবছর ২০২০ সালে আয়ারল্যান্ডে বসবাসরত যে সকল শিক্ষার্থী জুনিয়র ও লিভিং সার্টিফিকেট সমাপ্ত করেছে তাদের সম্মাননায় PMI এ উদ্যোগ নেয়। অনুষ্ঠানটি গতবছর করার কথা ছিল বলে উদ্যোক্তাগণ জানান। কিন্তু লকডাউনের কারণে সেটি আয়োজনে কিছুটা বিলম্বিত হয়েছে। এবারের সম্মাননায় ২৭ জন লিভিং সার্টিফিকেট শিক্ষার্থী ও ২৬ জন জুনিয়র সার্টিফিকেট শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানটি দুপুর ২:৩০ মিনিটে জনাব সাইফুল ইসলাম সুমনের সঞ্চালনায় ও পরিচালনায় শুরু হয়। শুরুতে ২০২০ সালের জুনিয়র সার্টিফিকেট পরীক্ষার্থী লুকানের ছোট্ট বন্ধু আব্দুর রহমানের সমধুর কণ্ঠে কোরআনে পাক তেলাওয়াতের মাধ্যমে হয়। পরবর্তীতে ট্র্যালি থেকে আরেক ছোট্ট বন্ধু আবায়াদ রহমান আরিক যে এ বছর কোরআনে হাফেজ হয়, তার কাছ থেকে কোরানে পাক তেলাওয়াত শুনা হয়।

অনুষ্ঠানে মোটিভেশনাল বক্তা হিসেবে কানাডার রেজিনা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডঃ মুহাম্মদ আসাদুল্লাহ কে তার গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করার জন্য আরজ করা হয়। তিনি রেজিনা বিশ্ববিদ্যালয়ে জাস্টিস ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক হিসেবে আছেন। তিনি সাইমন ফ্রেজার বিশ্ববিদ্যালয়, ওয়্যান্টলেন পলিটেকনিক বিশ্ববিদ্যালয়েও শিক্ষকতা করেছেন। তিনি ক্রিমিনোলজির উপর সাইমন ফ্রেজার বিশ্ববিদ্যালয় থেকে তার PhD সম্পাদন করেন। মাস্টার্স পাস করেন কনফ্লিক্ট ট্রান্সফর্মেশনের উপর আমেরিকার Eastern Mennonite University থেকে। তিনি বাংলাদেশ, কানাডা,চীন, ইতালি, মালয়েশিয়া, নরওয়ে, স্পেইন, সুইডেন, থাইল্যান্ড, তুর্কী, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র থেকে আন্তর্জাতিক বিভিন্ন কনফারেন্স অংশ গ্রহণ করেন ও বিশেষ পারদর্শিতা অর্জন করেন।

এ বছর জুনিয়র সার্টিফিকেট শিক্ষার্থীদের যারা সম্মাননা পেয়েছে তারা হচ্ছে সারা হক, পূজা গ্লোরী, আব্দুল রহমান, সাদিয়া হোসাইন, আল মাহি তাজনিম, এস এম সাদাফ হক, গাজী আল মাহি, স্বাধীন খান, কামিল খান, ইফ্ফাত ইমরান, সিনথিয়া উদ্দিন, ঐশী বিজয়, মাহিন মাতবর, স্বপ্না মাতবর, আঁখি উল্লাহ, জাহাঙ্গীর আলম, ইরফাজ ভূঁইয়া, মফিজ হোসাইন, ফাহাদ আজিম, আব্দুর রহমান, সাইদুর রহমান, মোঃ মোস্তবা আলি, শারিখ জামান, আলিফ মোস্তফা, মুশফিকুর রিজভী রহমান এবং মাতম মোমিন চৌধুরী।

লিভিং সার্টিফিকেটের যে সকল শিক্ষার্থীবৃন্দ সমম্মাননা পায় তারা হচ্ছে রাকিব মান্নান, আব্দুল হাকিম, অর্ঘ বড়ুয়া, মুস্তাকিমুল হক, তানজিনা হোসাইন, সাবদার ভূঁইয়া, রুমানা, ফাহিম আলম, মুন্নি আক্তার, তাসিফা হক, ওয়াসেক আবরার খন্দকার, ফিলোমেনা গ্রেগরী, সারাহ কাইয়ুম, তারিন কাইয়ুম, অনিক তাশিন অর্পা, এস এম মেহরাব হোসাইন, নীলিমা কাজী, এম্মা আজিম, সোনিয়া আক্তার, মোহনা সারোয়ার, নাহিদ রাইয়ান, এমা সপনাম মনসুর, রিতু হাওলাদার, সাদ রিপন, আরিফ ইকবাল, আশিক এলাহী, এবং মুনাসিব হোসাইন।

পরবর্তীতে আয়ারল্যান্ডে দুইজন কুরআনে হাফেজ, তানহা হাফসা আহমেদ ও আবায়াদ রহমান আরি কে সম্মাননা প্রদান করা হয়।

পিস মিশন আয়ারল্যান্ডের সহসভাপতি জনাব শামসুল হক অনুষ্ঠানে সমাপনী বক্তব্য প্রদান করেন।

Facebook Comments Box