Dublin এ সন্ত্রাসী আপরাধ ও সহিংস ঘটনা বৃদ্ধি, গার্ডার উদ্বেগ

0
231

মশিউর রহমান। নিউজ ডেস্ক। আইরিশ বাংলা টাইমস।

Dublin এ উদ্বেগ জনক ভাবে সামাজিক অপরাদ ও সহিংস ঘটনা বৃদ্ধি পাচ্ছে। সামাজিক অপরাদ ও সহিংস ঘটনা বৃদ্ধিতে গার্ডার উদ্বেগ জানিয়েছে।

ডাবলিন পুলিশ জানিয়েছে গত ২৪ ঘন্টায় ডাবলিনে ছয়টি ধারালো ছুরিকাঘাতের সন্ত্রাসী ঘটনা ঘটেছে।

গার্ডা অফিসাররা বলছেন, বিশেষত নর্থ ডাবলিনের অভ্যন্তরীণ শহরে অবস্থিত বিশেষ কিছু এলাকা গুলোতে সামাজিক অস্থিরতা ও সামাজিক অপরাদ মুলক কার্যকলাপ খুবই আতঙ্ক জনক ভাবে দৃশ‌্যমান হচ্ছে।

এই সপ্তাহের শুরুতে, East Wall এলাকার একটি হামলায় ১৬ বছর বয়সী “যশ ডুন” নামের একজন কে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

তাঁর মৃত্যুর পরে,ডাবলিন গার্ডা আরো ছয়টি পৃথক ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে। এগুলির একটির সাথে অন‌্যটির কোন সম্পর্ক আছে বলে গার্ডা মনে করে না।

গতকাল “সেভিল প্লেস” এলাকায় একজন ডাক্তার তার ই-স্কুটার চালিয়ে যাওয়ার পথে ছিনতাইকারীর কবলে পড়েন, ছিনতাইকারী তার স্কুটার ছিনতাইয়ের চেষ্টা করার সময় ঐ ডাক্তারের গলায় ছিনতাইকারী ছুরিকাঘাত করে, ছিনতাইয়ের ঘটনা যেখানে ঘটে সেই এলাকাটি “যশ ডান’কে যেখানে ছুরিকাঘাত করে খুন করা হয়েছিল তার থেকে এক কিলোমিটার দূরে।

ঐ একই দিন “টালবট স্ট্রিট”এ একটি পৃথক ঘটনায়, চল্লিশ বছর বয়সের একজনকে কে বা কারা তার মাথায় কপালে জখম করে রক্তাত অবস্থায় রেখে চলে যায় ।

গার্ডা অন্য চারটি ছুরিকাঘাতে ঘটনার প্রতিক্রিয়াতে জানায় যে, তিনটি ছিল নিজেদের মধ‌্যে বিরোধের কারন আর একটি ছরিকাঘাতের ঘটনায় বোঝা যে ঘটনার সাথে মানসিক ভারসাম‌্যহীন একজন জড়িত।এতে শহর জুড়ে বিভিন্ন স্থানে এই সংহিস ঘটনা বৃদ্ধিতে উদ্বেগ দেখা দিয়েছে।

ডাবলিন পুলিশেয়ের একাধিক তথ‌্যসূত্র থেকে সংবাদ পত্রকে জানিয়েছে যে, তারা দেখতে পাচ্ছে যে এখন এই ডাবলিন শহরে প্রতিনিয়ত বহু কিশোর-অপরাধী চক্র দেশী অস্ত্র বহন করে চলছে এবং এই চক্রটি খুবই সহিংস, যা উদ্বেগ জনক।

তারা আরো বলেন যে, একবার যখন কোনও ব্যক্তি কোনও বিরোধের সময় ছুরি ব‌্যবহার করে, অন্য পক্ষ নিজেদের কোনও প্রকার সুরক্ষা না দিয়ে তারা বাড়ি ছেড়ে চলে যায় না। অনেক ক্ষেত্রে, কিশোর অপরাধীরা স্ক্রু ড্রাইভার এবং অন্যান্য সরঞ্জামগুলি অস্ত্র হিসেবে বহন করতে পছন্দ করে।

তথ‌্যসুত্র: Gardaí dealt with six stabbing incidents in Dublin over 24-hour period https://jrnl.ie/5339200

Facebook Comments Box