Dublin চ‌্যাম্পিয়ন “BSAI ক্রিকেট টুর্নামেন্ট ২০২২”

0
197

“BSAI এর ক্রিকেট টুর্নামেন্ট ২০২২”

ডাবলিনের চ‌্যাম্পিয়নশিপ শিরোপা জয়

আইরিশ বাংলা টাইমস- ওয়েব ডেস্ক রিপোর্টঃ
Bangladesh Sports Association Of Ireland কতৃক আয়োজিত “7 a side cricket tournament 2022 অনুষ্ঠিত হয়েগেল গত ২৩ আগষ্ট মঙ্গলবার। ফাইনাল ম‌্যাচটি ছিলো তুমুল উত্তেজনাপুর্ণ। দুটি দলের মধ‌্যে হাড্ডাহড্ডি লড়াই হয়। কাউন্টি ডাবলিনের ক্রিকেটাররা কাউন্টি কিল্ডার’কে ৯ রানে হারিয়ে “BSAI ক্রিকেট টুর্নামেন্ট ২০২২” এর চ‌্যাম্পিয়নশিপ ট্রফি জয় করে নেয়।

গত ২৩ আগষ্ট মঙ্গলবার ২০২২ আয়ারল্যান্ডের রাজধানীডাবলিন শহরের টয়মন পার্ক লিমিকন রোড়ে (12 Limekiln Rd, Tymon Park, Dublin 12) ক্লোনডালকিন ক্রিকেট ক্লাবের মাঠে বাংলাদেশ স্পোর্টস এসোসিয়েশন অব আয়ারল্যান্ড BSAI এর উদ্যোগ এই “7 a side cricket tournament 2022” অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ ডাবলিনের সিটি মেয়র Emma Murphy, উপস্থিত ছিলেন লোকাল কাউন্সিলর Charlie O’Connor.

প্রতিবছর প্রবাসে বসবাসকারী খেলাধুলা প্রিয় ক্রীড়াবিদরা BSAI এর আয়োজনে বিভিন্ন খেলাধুলায় অংশ নিতে অপেক্ষায় থাকেন তারই ধারাবাহিকতায় এবছর অত‌্যন্ত সৌহার্দ‌্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো “BSAI এর ক্রিকেট টুর্নামেন্ট ২০২২”।

এই 7a side ক্রিকেট টুর্নামেন্টে প্রত্যেকে দলে সাতজন খেলোয়াড় খেলায় অংশগ্রহন করে এবং সারা আয়ারল‌্যান্ড থেকে সর্বমোট ৮টি টীম অংশগ্রহন করে। অংশগ্রহনকারী ৮টি টীম হচ্ছে :
১. ডাবলিন-১,
২. কাউন্টি ডাবলিন-২
৩. কাউন্টি কিল্ডার,
৪. কাউন্টি ওয়েক্সফোর্ড,
৫. কাউন্টি লিমেরিক,
৬. কাউন্টি গালওয়ে,
৭. কর্ক-১
৮. কাউন্টি কর্ক-২

এই ৮ টি টীম প্রথমে রাউন্ড রবিনলীগ পদ্ধতিতে নকআউট খেলায় অংশগ্রহন করে। পরবর্তীতে সেমিফাইনাল খেলা শেষে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে ডাবলিন এবং কিল্ডার মুখামুখি হয়। ফাইনাল খেলায় ডাবলিন প্রথমে ব্যাটিং নেমে নির্ধারিত ৫ ওভারে ৯২ রান সংগ্রহ করে। জয়ের জন্য রানের ৯৩ টার্গেট তাড়া করতে নেমে কাউন্টি কিল্ডার ৫ উইকেট হারিয়ে ৮৪ রান সংগ্রহ করে।

BSAI এর ক্রিকেট টুর্নামেন্ট ২০২২”: আম্পায়ার ছিলেন:১. আব্দুল মান্নান মান ২. মনিরুজ্জামান মানিক
৩. মোঃ সলিম মিয়া।

ম‌্যান অব দ‌্যা ম‌্যাচ হয়েছেন : আজহার (ডাবলিন টিম)
ম‌্যান অব দ‌্যা ম‌্যাচ : রুবেল (কিল্ডার টিম)। সর্বোচ্চ উইকেট নিয়েছেন কিল্ডার টিম থেকে তারেক জশ।
সর্বোচ্চ রান সংগ্রহকারী হলেন ডাবলিন টিম থেকে আজহার। প্লেয়ার অব দ‌্যা টুর্নামেন্ট হয়েছেন কিল্ডার টিম থেকে তারেক জশ। টুর্নমেন্টে রানার্সআপ হয়েছেকিল্ডার টিম এবং চ‌্যাম্পিয়নশিপ শিরোপা ২০২২ জয় করেছে ডাবলিন টিম।


BSAI কতৃক আয়োজিত এই ক্রিকেট টুর্নামেন্টি স্পন্সর করেন “আলী-বাবা” গ্রুপ এন্ড কোম্পানীর স্বত্বাধিকারী জনাব ইনজামামুল হক জুয়েল। জনাব ইনজামামুল হক জুয়েল এবছর ১১ই সেপ্টেম্বর ABAI এর নির্বাচনে সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

ক্রিকেট টুর্নামেন্টটি উপভোগ করার জন্য আয়ারল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশী ক্রীড়ামোদী সহ বিভিন্ন কাউন্টি থেকে আগত গন্যমান্য ব্যাক্তি বর্গ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। যেহেতু এবছর ABAI এর নির্বাচনী বছর এবং আগামী ১১ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে তাই টুর্নামেন্টের মাঠে নির্বাচনী প্রার্থীদের ভোট প্রচারনায় দেখা গেছে।

ফাইনাল খেলা শেষে বাংলাদেশ স্পোর্টস এসোসিয়েশন অব আয়ারল্যান্ড (বি, এস, এ, আই) এর সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাবীবের উপস্থাপনায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানটি হয়। এই জাকজমকপূর্ণ পুরস্কার বিতরনী অনুষ্ঠানে টুর্নামেন্টের আম্পায়ার, বেস্ট বোলার, বেস্ট ব্যাটসম্যান, চ্যাম্পিয়ন ও রার্নাস আপ দলকে ট্রফি প্রদান করা হয়।

টুর্নামেন্টে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্পোর্টস এসোসিয়েশন অব আয়ারল্যান্ড BSAI এর সভাপতি জনাব চুন্নু মাতবার এবং BSAI এর Chief Advisor জনাব মুহম্মদ মোস্তফা।

BSAI এর প্রেসিডেন্ট জনাব চুন্নু মাতবর সকল টিম ও খেলোয়ারদের উদ্দ‌্যেশে বলেন, আজকের এই সুন্দর ও সফল বন্ধুত্বপূর্ণ টুর্নামেন্ট দেখে আমরা BSAI অত‌্যন্ত আনন্দিত এবং এইরকম ভাবে সকলের সহযোগীতা থাকলে ভবিষ‌্যতে আমরা প্রতিবছর আরও বেশী টুর্নামেন্টের আয়োজন অব‌্যাহত রাখবো।

টুর্নামেন্টে আরও উপস্থিত ছিলেন BSAI এর সহ- সভাপতি জনাব আবু বিজয়, সাংগঠনিক সম্পাদক জনাব কামাল হোসেন, কোষাধ্যক্ষ জনাব আলমগীর হোসেন, কার্যকরী সদস্য জনাব আবদুল মান্নান (মান), আইটি সম্পাদক সদস্য জনাব মশিউর রহমান, কার্যকরী সদস্য জনাব আওলাদ হোসেন সোহেল। যুগ্ন সাধারন সম্পাদক জনাব এ, কে, আজাদ এবং টুনামেন্টের স্পন্সের্ ইমজামামুল হক জুয়েল সহ আয়রল্যান্ডের বিভিন্ন কাউন্টির বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ।

Facebook Comments Box