Clondalkin Cricket Club উন্নয়ন প্রকল্পের আলোচনা সভা ও গ্যালা ডিনার

0
275

সকলকে আনন্দের সাথে জানানো যাচ্ছে যে, বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে আয়ারল্যান্ডে একমাত্র আইরিশ ক্রিকেট ক্লাব “ক্লোনডালকিন ক্রিকেট ক্লাব” একটি ফান্ড রাইজিং ডিনার সন্ধ্যার আয়োজন করতে যাচ্ছে। আগামী ১০ই ফেব্রুয়ারী রোজ সোমবার সন্ধ্যা ৬:৩০ মিনিটে একটি জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই আয়োজনের বন্দোবস্ত করা হয়েছে।

ক্রিকেট ক্লাবটির পদ যাত্রা শুরু হয়েছিল এপ্রিল, ২০১৫ কিছু সংখ্যক খেলাধুলা প্রেমী বাংলাদেশির হাত ধরে। আয়ারল্যান্ডের তৎকালীন মিনিস্টার ফর জাস্টিস এন্ড ইকোয়ালিটির মন্ত্রী মিস ফ্রান্সিস ফিটজেরাল্ড ক্লাবটির উদ্বোধন করেন। প্রাথমিক ভাবে ১৫ জন সদস্য নিয়ে হাটা হাটি পা-পা করে শুরু করলেও আজকে ক্লাবটি ৮৫ জন সদস্যের এক বিশাল ক্লাবে পরিণত হয়েছে। প্রতি বছর ক্লাবটি বিভিন্ন ডিভিশনে তাদের খেলোয়াড়দের অংশগ্রহণ করায়। বর্তমানে ক্লাবটি ৩টা টীম নিয়ে ৩ টি ভিন্ন ডিভিশনে অংশ গ্রহণ করে যার মধ্যে একটি ইয়োথ টিমও রয়েছে।

এই ক্লাবে বাংলাদেশী খেলোয়াড়দের সাথে অন্যান্য দেশ এবং আইরিশ খেলোয়াড়ও বিদ্যমান।

উল্ল্যেখযোগ্য অর্জনের মধ্যে “২০১৫ সালে সাউথ ডাবলিন কাউন্টি পাবলিক পার্টিসিপেশন এওয়ার্ড”, ২০১৬ সালে “ডাবলিন বাস কমিউনিটি স্পিরিট এওয়ার্ড”, ২০১৭ সালে “লামা কমিউনিটি এন্ড কাউন্সিল এওয়ার্ড”, ২০১৭ সালে ক্লাবের একটি টিম “হোয়লান কাপ” T – ২০ চ্যাম্পিয়ন, ২০১৮ সালে “মাইনর কাপ” চ্যাম্পিয়ন হয়।

২০১৬ সালে স্পোর্টস ডিপার্টমেন্ট থেকে ৫৫৮৪ ইউরো ফান্ড পাওয়ার পর মাঠের মূল পিচ্ ইন্সটল করে। বর্তমান ফান্ড প্রথম নেট প্রেকটিস এরিয়াকে উন্নতকরণ, দ্বিতীয় নেট প্রাকটিস এরিয়া তৈরী ও আরো কিছু উন্নয়ন মূলক কর্মকান্ডের জন্য এই বছর ক্লাবটি ডিপার্টমেন্ট অব স্পোর্টস থেকে আরো ২১,৭৯৮ ইউরোর একটি অনুদান পায়। তাদের এই পুরো প্রকল্প বাস্তবায়ন করতে মোট ৩৪,৪০০ ইউরোর কোটেশন নিয়ে কাজ করছে। যা সম্পন্ন করতে আরো ১২,৬০২ ইউরোর প্রয়োজন হবে। ক্লাবটির ম্যানেজমেন্ট সমাজে যারা খেলাধুলার প্রতি আগ্রহী ও কমিউনিটির উন্নয়নের সাথে জড়িত তাদের কাছে সহায়তার আহবান জানিয়েছে। এই বছরই ক্লাবটি প্রথম আনুষ্ঠানিক ভাবে এর ফান্ডরাইজিং কার্যক্রম চালাচ্ছে। যে কোনো পরিমানের এককালীন সহযোগীতা কমিউনিটির উন্নয়ন মূলক কাজের জন্য বিশেষ করে খেলাধুলায় বিশেষ অবদানের জন্য উদাহরণ হয়ে থাকবে।

সাউথ ডাবলিন প্লানিং ডিপার্টপেন্ট তাদের এই ক্লাবের উন্নয়ন মূলক কাজের জন্য প্ল্যানিং পারমিশন এপ্রুভ করেছে।

প্রকল্পে দুইটি নেট পিচ্ তৈরী, ব্যাটারি চালিত বোলিং মেশিন, নেট এরিয়ার পার্শ্বে বেড়া প্রদান উল্ল্যেখযোগ্য।

বিশেষ অতিথিদর মধ্যে যারা থাকবেন তারা হচ্ছেন Vicki Casserly: Mayor, South Dublin County Council (SDCC}. Philip Smith: CEO, Cricket Leinster. Isobel Joyce : Cricket development Officer for Cricket Leinster

Mr Griffin (Minister of State) বলেছেন যে সকল ভলেন্টিয়ার এই রকম ক্ল্যাবের সাথে কাজ করে তারা আয়ারল্যান্ডে খেলাধুলার প্রাণশক্তি। তাদেরকে সঠিক খেলাধুলার যন্ত্রপাতি সঠিক সুবিধা দিতে পরা আমাদের জন্য নূন্যতম কর্তব্য। এরই এই দেশে খেলোয়াড় তৈরির কারিগর। (আইরিশ টাইমস)

ক্লোনডালকিন ক্রিকেট ক্লাবের গালা ডিনার অনুষ্ঠানে অংশগ্রহণ করলে ক্লাব মেনেজমেন্ট কৃতজ্ঞ থাকবে বলে জানিয়েছে। আগ্রহী সদস্যগণকে উপরোক্ত আমন্ত্রণ পত্রের নিচে দেওয়া ফোন নাম্বারগুলোও থেকে যেকোন একটি নাম্বারের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। সর্বোচ্চ ধারণ ক্ষমতা ১০০ জন।

ক্লোনডালকিন ক্রিকেট ক্লাবের বর্তমান চেয়ারম্যান Kenneth Egan.

এই ক্লাব লিনস্টার ক্রিকেটের নিবন্ধিত সদস্য এবং এই ক্লাবের গভর্নিং বডি ক্রিকেট আয়ারল্যান্ড।

Facebook Comments Box

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here