BSAI এর একযুগ পূর্তিতে ফাউন্ডার মেম্বারদের সন্মাননা স্মারক প্রদান।

0
150

গত মঙ্গলবার ২১শে জুন২০২২, Red Cow Moran হোটেলের Banquet হলে অনুষ্ঠিত হয় Bangladesh Sports Association of Ireland (BSAI) এর এক যুগ পূর্তি উপলক্ষ‌্যে ফাউন্ডার মেম্বারদের সন্মাননা স্মারক প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে সারা আয়ারল‌্যান্ড থেকে আগত BSAI এর সকল কাউন্সিলরদের বিশেষ ধন‌্যবাদ জানানো হয় এবং নব নির্বাচিত উপদেষ্টা মন্ডলীদের সংর্বধনা দেওয়া হয়।


বিকেল ৫টায় অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন জবাব মশিউর রহমান। শুরুতে পবিত্র কুরআন থেকে তিলওয়াত করেন সংগঠনটির লিমরিক কাউন্টির অন‌্যতম সদস‌্য জনাব মনিরুল ইসলাম মনির। এরপর বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। জাতীয় সঙ্গীত পরিবেশন কালে উপস্থিত সকলে দাড়িয়ে সন্মান প্রদর্শনের পর শুরু হয় মুল অনুষ্ঠান। অনুষ্ঠানে স্বাগত বক্তব‌্য রাখেন BSAI এর প্রেসিডেন্ট জনাব চুন্নু মাতবর।

আয়ারল‌্যান্ডের বাংলাদেশীদের অন‌্যতম সপোর্টস সংগঠন Bangladesh Sports Association of Ireland (BSAI) একটি স্বনামধন‌্য প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়। প্রায় ৪৫ জন ফাউন্ডার মেম্বার নিয়ে স্পোর্টস অনুরাগী জনাব চুন্নু মাতবরের নেতৃত্বে এই সংগঠনটি ২০২১ সালে ১২ বছর পূর্ণ করে। করোনা মহামারির কারনে গতবছর BSAI একযুগ পূর্তি পালন করতে পারেনি তবে এই বছর ২০২২ সালের গত ২১শে জুন মঙ্গলবার Red Cow Moran হোটেলের Banquet হলে Bangladesh Sports Association of Ireland (BSAI) এর উপদেষ্টাদের সংর্বধনা দেওয়া হয় এবং একই অনুষ্ঠানে BSAI এর এক যুগ পূর্তি উপলক্ষ‌্যে ফাউন্ডার মেম্বারদের সন্মাননা স্মারক প্রদান করা হয়।

ফাউন্ডার মেম্বারদের সন্মামনা সার্টিফিকেট প্রদান কালে BSAI এর বর্তমান প্রেসিডেন্ট জনাব চুন্নু মাতবর বলেন, ফাউন্ডার মেম্বারগন হচ্ছেন এই সংগঠনের প্রান, তিনি আশা প্রকাশ করেন BSAI এর প্রতিটি অনুষ্ঠানে প্রতিটি ইভেন্টে ফাউন্ডার মেম্বারদের পদচারণায় মুখরিত থাকবে BSAI এর প্রাঙ্গন। তিনি আরো বলেন, আজকে ফাউন্ডার মেম্বারদের সন্মাননা স্মারক প্রদান করে আমরাও সন্মানীত বোধ করছি।

ফাউন্ডার মেম্বারদের মধ‌্যে উপস্থিত ছিলেন :
জনাব চুন্নু মাতবর।
জনাব সৈয়দ মোস্তাফিজুর রহমান।
জনাব আনোয়ারুল হক আনোয়ার।
জনাব আব্দুল মান্নান মান।
জনাব মনিরুল ইসলাম মনির।
জনাব ইনজামামুল হক জুয়েল।
জনাব শামিম ফেরদৌস।

জনাব চুন্নু মাতবর তার বক্তব‌্যে আরও বলেন, তিনি উপদেষ্টাদের কাছ থেকে সার্বিক সহযোগীতা চান। তিনি বলেন বর্তমানে কার্যকরী কমিটি সক্রিয় ভাবে কাজ করছে, যদি উপদেষ্টা পরিষদ ও কাউন্সিলরগন সর্বাত্মক সহযোগীতা করেন তাহলে বর্তমান কার্যকরী কমিটি শতভাগ সফল খেলাধুলা কমিউনিটিকে উপহার দিতে পারবে।

BSAI এর বর্তমান সাংগঠনিক সম্পাদক জনাব কামাল হোসেন তার বক্তব‌্যে সংগঠনের আর্থিক অবস্থার কিছু চিত্র তুলে ধরেন এবং এই বছর ২০২২ সালের সকল খেলাধুলার ও বিনোদনের তারিখ ঘোষণা করেন এবং তিনিও উপদেষ্টাদের নিকট সার্বিক সহযোগীতার আহবান জানান।

বর্তমান কমিটির গুরুত্বপূর্ণ দুইজন সদস‌্য জনাব আব্দুল মান্নান মান ও মনিরুল ইসলাম মনির বক্তব‌্য রাখেন।

বক্তব‌্য রাখেন BSAI এর প্রধান উপদেষ্টা জনাব মুহম্মদ মোস্তফা , তিনি তার বক্তব‌্যে বলেন BSAI এর প্রতি তার সার্বিক সহযোগীতার হাত সবসময়ই থাকবে এবং তিনি আরও বলেন যে সংগঠনের প্রাপ্ত অনুদান ও আয়-ব‌্যায়ের মধ‌্যে যেন স্বচ্ছতা বজায় থাকে। অনুষ্ঠানে আরও বক্তব‌্য রাখেন জনাব সৈয়দ মোস্তাফিজুর রহমান, জনাব ডাঃ জিন্নুরাইন জায়গীরদার, জনাব ডাঃ মুসাব্বির হোসাইন, জনাব সাহাদাত হোসাইন, জনাব আনোয়ারুল হক আনোয়ার, জনাব জাকারিয়া প্রধান, জনাব তাউস মিয়া তালুকদার,শাহীন মিয়া আরও অনেকে।


উল্ল‌্যেখ এই বছর ৮ ফেব্রুয়ারী ২০২২ লিমেরিক শহরের Greenhills Hotel Conference & Leisure Center এর জা্ঁকজমকপূর্ণ হলরুমে অনুষ্ঠিত দ্বিবার্ষিকী সম্মেলনে বর্তমান প্রেসিডেন্ট চুন্নু মাতবরের নেতৃত্বে ১৩ সদস‌্যের BSAI এর নতুন কার্যকরী কমিটি নির্বাচিত হয়।

Facebook Comments Box