ABAI নির্বাচন ২০২২, সারা আয়ারল‌্যান্ডে মোট ৫৪টি মনোনয়ন পত্র বিক্রি।

0
148

গত শুক্রবার ২৪শে জুন ২০২২ ছিলো All Bangladeshi Association of Ireland তথা ABAI এর ১১সেপ্টেম্বরের নির্বাচনে প্রতিদন্ধিতার জন‌্য প্রার্থিদের মনোনয়ন পত্র কেনার শেষ দিন। ABAI নির্বাচন কমিশনের দেওয়া তথ‌্য অনুসারে সারা আয়ারল‌্যান্ডে বিভিন্ন পদে প্রতিদন্ধিতার জন‌্য সর্বমোট ৫৪টি মনোনয়ন পত্র বিক্রয় করা হয়েছে।


আইরিশ বাংলা টাইমস পত্রিকার সংবাদ কর্মী মশিউর রহমানের সাথে ABAI এর প্রধান নির্বাচন কমিশনার কাউন্সিলর জনাব আজাদ তালুকদার টেলিফোনে কথা হয় এবং জনাব আজাদ তালুকদার জানান সারা আয়ারল‌্যান্ডে তাদের নিযুক্ত নির্বাচন কমিশনারদের কাছ থেকে নির্বাচনে প্রতিদন্ধিতায় অংশ গ্রহনে ইচ্ছুক বাংলাদেশী কমিউনিটির মানুষ জন স্বতস্ফূর্ত ভাবে নির্বাচনে প্রতিদন্ধিতা করার জন‌্য মনোনয়ন পত্র কিনেছেন এবং এই মনোনয়ন পত্র বিক্রি হয় ২৪ জুন মধ‌্যরাত ১২টা পর্যন্ত।



প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, এই ৫৪ টি মনোনয়ন পত্রের মধ‌্যে কোন পদের জন‌্য কয়টি মনোনয়ন বিক্রয় হয়েছে এবং কোন কাউন্টিতে কতটি মনোনয়ন পত্র বিক্রি হয়েছে তা জানতে অপেক্ষা করতে হবে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ পর্যন্ত। জনাব আজাদ তালুকদার আশা প্রকাশ করে বলেন, “এবার প্রার্থীদের এগিয়ে আসতে হবে, প্রার্থীরা যারা মনোনয়ন পত্র কিনেছেন তারা সোস‌্যাল মিডিয়া সহ সকল মাধ‌্যমে নির্বাচনী প্রচার প্রচারনা চালাবেন এবং প্রার্থীদের সহযোগীতায় এখন ভোটার তালিকার কাজ আরও বেগবান হবে এবং সবার অংশগ্রহনে ১১ই সেপ্টেম্বর একটি স্বচ্ছ সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে।

তবে সোস‌্যাল মিডিয়ার কল‌্যনে জানা গেছে প্রেসিডেন্ট পদে সৈয়দ মোস্তাফিজুর রহমান কিলকেনীর নির্বাচন কমিশনার শিপন দেওয়ানের কাছ থেকে তিনি মনোনয়ন পত্র কিনেছেন এব তিনি নিজেও ফেইসবুকে ABAI এর প্রেসিডেন্ট পদে তার পদপ্রার্থী হওয়ার বিষয়ে নিশ্চিত করেছেন। অন‌্য দিকে প্রেসিডেন্ট পদের জন‌্য আরেকজন সম্ভাব‌্য প্রার্থী জনাব ডাঃ জিন্নুরাইন জায়গীরদারের পক্ষে জনাব আক্তার হোসেন ও জনাব জহিরুল ইসলাম জহির মনোনয়ন কিনেছেন গতকাল ২৪শে জুন ডাবলিনের নির্বাচন কমিশনার জনাব জাকারিয়া প্রধানের কাছ থেকে।

সাধারন সম্পাদকের পদে কে মনোনয়ন নিয়েছেন সেই বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে সোস‌্যাল মিডিয়ায় এই পর্যন্ত সহ-সাধারন সম্পাদক পদে দুজন তাদের নাম নিশ্চিত করেছে তাদের মধ‌্যে একজন গালিব হক Carlow থেকে আর অন‌্যজন জনাব মাহমুদুল হাসান চৌধুরী Dublin থেকে।

কোষাধ‌্যক্ষ পদে প্রার্থীতা নিশ্চিত করেছেন Monaghan থেকে জনাব তাউছমিয়া তালুকদার। সোস‌্যাল মিডিয়ার কল‌্যানে আরো যারা তাদের প্রার্থীতা নিশিচত করেছেন তারা হলেন সহ-সভাপতি পদে Dublin থেকে জনাব আজিজুর রহমান মাসুদ। সহ-সভাপতি পদে Cork থেকে কাজী শাহ আলম।

Facebook Comments Box