৩০ থেকে ৩৯ বছর বয়সীদের জন্য করোনা ভ্যাকসিন নিবন্ধকরণ আগামী সপ্তাহ থেকে।

0
655

৩০ থেকে ৩৯ বছর বয়সীদের জন্য করোনা ভ্যাকসিন নিবন্ধকরণ আগামী সপ্তাহ থেকে।

৩০-৩৯ বছর বয়সীদের যারা আগমী সপ্তাহে তাদের কোভিড -১৯ টিকার জন্য রেজিস্ট্রেশন করতে পারবে বলে বলা হচ্ছে যদিও টিকা সরবরাহের অভাবের কারনে টিকা দান প্রোগ্রামটি বাধাগ্রস্থ হচ্ছে এবং এটি প্রত্যাশিত বটে।

বুধবারের মন্ত্রিপরিষদের বৈঠকে মন্ত্রীরা টিকাদানের অগ্রগতি সম্পর্কে আপডেট দিয়েছেন এবং তারা জানিয়েছেন যে টিকা দান প্রোগ্রামটি এগিয়ে নিতে দেশের ফার্মেসীগুলি শিগগিরই জনসন অ্যান্ড জনসন (জেএন্ডজে) ভ্যাকসিন পরিচালনা শুরু করবে এবং যারা টিকাদান কেন্দ্র থেকে অনেক দূরে বসবাস করে তাদের ফাইজার টিকা দানের মাধ্যমে এই কর্মসূচিকে এগিয়ে নিতে সহায়তা করা হবে।

HSE আশা করছে যে এই সপ্তাহে ২৫০, ০০০-২৮০, ০০০ এর মধ্যে ভ্যাকসিন ডোজ দেওয়ার ব্যবস্থা করা সম্ভব হবে। সরকারী পরিসংখ্যান অনুসারে এ সপ্তাহে এ পর্যন্ত প্রায় ৩০,০০০ গর্ভবতী মহিলাকে (১৪ থেকে ৩৬ সপ্তহ গর্ভবতী ) ভ্যাকসিন দেওয়া হয়েছে।

ট্র্যাভেলার্স এবং রোমা সম্প্রদায়ের মতো “সামাজিকভাবে দুর্বল” হিসাবে গন‌্য জনগোষ্ঠীগুলিকেও GP বা ভ্যাকসিনেশন সেন্টারগুলির মাধ্যমে ভ্যাকসিন সরবরাহ করা হচ্ছে, আবার কারাগারেও এই ভ্যাকসিন দেওয়া হচ্ছে।

তবে টিকাদান কর্মসূচিটি এখন পর্যন্ত প্রতি সপ্তাহে ৪০০,০০০ পর্যন্ত সর্বোচ্চ সংখ্যায় পৌছাতে পারে নি – যা মন্ত্রী ও কর্মকর্তারা গত মাসে আশা করেছিলেন, যদিও সরকারের একটি সূত্র আশা করে যে জুনের দ্বিতীয়ার্ধে এই স্তরে পৌঁছানো সম্ভব হবে।

বিস্তারিত জানতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন:

https://www.irishtimes.com/news/ireland/irish-news/vaccine-registration-for-people-aged-30-39-to-open-next-week-1.4588613

Facebook Comments Box