সাগর-রুনি হত্যা মামলা: তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন ৮৯ বার পেছাল

0
340

সাংবাদিক দম্পতি সাগররুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল আজ মঙ্গলবার। কিন্তু র‍্যাবের পক্ষ থেকেএদিন আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হয়নি। আদালত আগামী ১৯ জুলাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ারনতুন তারিখ নির্ধারণ করেছেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী তারিখ ঠিক করেন। প্রথমআলোকে তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অপরাধ তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) জালাল উদ্দীন। আদালতের নথিপত্রের তথ্য বলছে, নিয়ে মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য আদালত ৮৯ বারসময় দিলেন।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার মেহেরুন রুনিনৃশংসভাবে খুন হন।

সাগর সরওয়ার মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক এবং মেহেরুন রুনি এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক ছিলেন।হত্যাকাণ্ডের সময় বাসায় ছিল তাঁদের সাড়ে চার বছরের ছেলে মাহির সরওয়ার মেঘ।

সাগররুনি হত্যার ঘটনায় রুনির ভাই নওশের আলম বাদী হয়ে রাজধানীর শেরেবাংলা নগর থানায় হত্যা মামলা করেন।প্রথমে মামলা তদন্ত করছিল শেরেবাংলা নগর থানার পুলিশ। চার দিন পর মামলার তদন্তভার ডিএমপির গোয়েন্দা শাখার(ডিবি) কাছে হস্তান্তর করা হয়।

তদন্তের দায়িত্ব পাওয়ার ৬২ দিনের মাথায় ২০১২ সালের ১৮ এপ্রিল হাইকোর্টে ব্যর্থতা স্বীকার করে ডিবি। এরপর আদালতর‍্যাবকে মামলা তদন্তের নির্দেশ দেন। তখন থেকে মামলাটির তদন্ত করছে র‍্যাব।

প্রথম আলো

Facebook Comments Box