সময় টিভির রিপোর্টার সৈয়দ জুয়েলের কাব্যগ্রন্থ আসছে অমর একুশে বইমেলায়

0
454

সৈয়দ জুয়েল, আয়ারল্যান্ড প্রবাসী এবং সবার পরিচিত মুখ। বাংলাদেশের সুপরিচিত টেলিভিশন চ্যানেল সময় টিভির একজন সফল রিপোর্টার। টিভি রিপোর্টে তিনি মুনশিয়ানার পরিচয় দিয়ে আসছেন। তাঁর সুমধুর কণ্ঠের পাশাপাশি যে কলমও কম যায় না, তারই সাক্ষ্যস্বরূপ নিয়ে আসতেছেন তাঁর রচিত প্রথম কাব্যগ্রন্থ ‘’নিঃশ্বাসে শুষে নেয়া ঘ্রাণ’’। বইটি আসন্ন অমর একুশে বইমেলায় সপ্তর্ষি প্রকাশনী থেকে প্রকাশিত হবে।

জনাব সৈয়দ জুয়েল অনেক আগে থেকেই রিপোর্টিং ও সাংবাদিকতা পেশার সাথে জড়িত। লেখালেখিও করেন অনেকদিন থেকে। তিনি ডেইলি নাগরিক সংবাদপত্রে নিয়মিত কলাম লিখে আসছেন। জনাব সৈয়দ জুয়েলের অনেক কবিতা পাঠকগণ সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে প্রত্যক্ষে করে আসছেন।

’নিঃশ্বাসে শুষে নেয়া ঘ্রাণ’’ বইটি মিশ্র কবিতা দ্বারা সমৃদ্ধ। সর্বমোট ৯৫ টি কবিতায় অলংকৃত হয়েছে বইটি। লেখক জানান, সব ধরনের পাঠকের কথা ভেবে বইটি লেখা। বইটিতে যেমন রয়েছে ছন্দময় কবিতা, তেমনি রয়েছে ছন্দহীন কবিতাও।

বইটি স্বাধীনতা, মুক্তিযোদ্ধা, পরিবার, সমাজ, সুখ, দু:খ, প্রাপ্তি, প্রকৃতি, প্রেম, বিরহ থেকে শুরু করে সমাজের নানা প্রাপ্তি ও অসঙ্গতি তুলে ধরা হয়েছে- নিশ্বাসে শুষে নেয়া ঘ্রাণ বইটিতে। সব ধরনের পাঠকের কথা ভেবে লেখা এ বইটি। কবিতার মাঝে হারিয়ে যাওয়া শৈশবকে যেমন খুঁজে পাবে পাঠক,তেমনি বৃদ্ধ কালের রঙহীন জীবনকেও দেখাবে কবিতার মাঝে। মৃত্যু নিয়ে মর্মস্পর্শী কয়েকটি কবিতাও রয়েছে বইটিতে। সমাজের অবহেলিত মানুষের অনেক কথাও তুলে ধরার চেষ্টা করা হয়েছে এ বইয়ে।

জনাব সৈয়দ জুয়েল আশা করেন পাঠক বইটি উপভোগ করবে।

Facebook Comments Box