লিমেরিকের শিরোপা জয় -BSAI অনুর্ধ্ব ১৮ ফুটবল টুর্নামেন্ট ২০২২

0
147

BSAI অনুর্ধ্ব ১৮ ফুটবল টুর্নামেন্ট ২০২২ শিরোপা জয় লিমেরিকের এবং ডাবলিন রানার্সআপ।

গত ১৯শে জুলাই মঙ্গলবার ২০২২ Bangladesh Sports Association of Ireland এর বাৎসরিক অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় গলওয়েতে। গতকাল গলওয়ের Astroturf Pitch Oranmore, Co. Galway এই টুর্নামেন্ট শুরু হয়বেলা ১২টায় এবং দিনভর খেলা চলে।

টুর্নামেন্টে মোট ৮টি টিম অংশ নেওয়ার কথা থাকলেও শেষপর্যন্ত County Carlow team টুর্নামেন্টে অংশ নেয় নাই। বাকি ৭টি টিমের মধ‌্যে Dublin-1, Dublin-2, County Galway, County Mayo, County Kerry, County Limerick এবং County Cork.






সেমিফাইনালে Galway কে হারিয়ে Dublin-1 এবং Kerry কে হারিয়ে Limerick ফাইনালে উত্তীর্ণ হয়।

ফাইনাল ম‌্যাচে শুরু হয় শেষ বিকেলে সন্ধ‌্যা ৬টায় এবং গত বছরের রানার-আপ Dublin-1 বনাম Limerick তুমুল প্রতিদন্ধিতাপূর্ণ খেলা খেলে, এইসময় মাঠের দুপাশে দর্শকদের সমর্থনে ফাইনাল ম‌্যাচটি খুবই উত্তেজনাপূর্ণ ও উপভোগ‌্য হয়ে উঠে।ফাইনাল খেলাটি গোল শূন‌্য হওয়ায় খেলাটি টাইব্রেকারে গড়ায় এবং Limerick শিরোপা জিতে নেয়। মাঠে খেলার ধারাভাষ‌্য বর্ণনা করেন গলওয়ের বুলবুল ও ডাবলিনের কাজী কবির।

এবারের ২০২২এর টুর্ণামেন্টে যারা বিভিন্ন ক‌্যাটাগরিতে পুরস্কার পান তারা হলেন:
১. সর্বোচ্চ গোলদাতা: আরমান রহমান।
২. সেরা গোলকিপার: ফাহিম।
৩. সেরা মিডফিল্ডার: আহনাফ আহমেদ।
৪. সেরা ডিফেন্ডার: রায়হান।
৫. Best young performer: সাজিদ হক।

টুর্নামেন্টে উপস্থিত ছিলেন গলওয়ের লোকাল কাউন্সিলর Liam Carroll এবং উপস্থিত ছিলেন Minister of State is Hildegarde Naughton, TD. এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির ব‌্যাক্তিবর্গ সহ বিপুল সংখ‌্যক ফুটবলপ্রেমী মানুষ।

BSAI এর আয়োজনে ও ব‌্যবস্থাপনায় অনুর্ধ্ব -১৮ ফুটবল টুর্নামেন্টের সার্বিক সহযোগীতায় ছিল গলওয়ের বাংলা​দেশী কমিউনিটি। এবছর আয়োজকগন টুর্ণামেন্টের পাশাপাশি সুস্বাধু খাবারের স্টলের আয়োজন করেন, এতে আগত মানুষজন তাদের পরিবার ও বন্ধুবান্ধবদের সাথে মজার মজার খাবার কিনে খান আর আড্ডায় মেতে উঠেন। আড্ডার মুল আলোচনা ছিল ABAI এর নির্বাচন। আসছে ১১ই সেপ্টেম্বরের নির্বাচনের আগে এই টুর্নামেন্ট হওয়ায় নির্বাচনের প্রায় সকল প্রার্থী টুর্নামেন্টে উপস্থিত ছিলেন। টুর্নামেন্টের মধ‌্যে বেশ নির্বাচনী আমেজ লক্ষ‌্য করা গেছে এবং সকল প্রার্থীদের আগত জনগনের নিকট ভোট চাইতে দেখা গেছে।

সন্ধ‌্যা ৮টায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিজয়ীদের শিরোপা কাপ এবং রানার্সআপদের কাপ প্রদানের মধ‌্যদিয়ে টুর্নামেন্ট শেষ হয়। শিরোপা কাপ প্রদান অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন আব্দুল মান্নান মান এবং BSAI এর সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাবীব। BSAI এর প্রেসিডেন্ট চুন্নু মাতবর তার সমাপনী বক্তব‌্যে সকল টিম ও খেলোয়ার সহ আগত সবাইকে ধন‌্যবাদ জানান।

Facebook Comments Box