লিমরিকের ক্রিকেটের উন্নয়নে ক্রীড়া মন্ত্রীর সাথে ফলফ্রসু মিটিং সম্পন্ন

0
373

গত ১৮ ই মে ২০২৩ আইরিশ পার্লামেন্ট ভবনে মিনিস্টার অব স্টেট ফর স্পোর্টস এন্ড পিজিক্যাল এডুকেশন এর জনাব থমাস বায়ার্ন এর সাথে লিমরিক সিটি ও কাউন্টি কাউন্সিলর জনাব আজাদ তালুকদার লিমরিক এর দুইটি ক্রিকেট ক্লাবকে সাথে নিয়ে ক্রীড়া মন্ত্রীর সাথে এই গুরুত্বপূর্ণ মিটিং এর আয়োজন করেন।

উক্ত মিটিংয়ে উপস্থিত থাকেন লিমরিক ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান জনাব ক্রিস থমাস, লিমরিক ব্লাস্টারস ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান জনাব জেফরি জেমস, মিনিস্টার অব স্কিলস এন্ড ফারদার এডুকেশন এর জনাব নায়াল কলিন্স এবং বিশেষ ক্রীড়া ব্যাক্তিত্ব বাংলাদেশ স্পোর্টস এ্যাসোসিয়েশন অব আয়ারল্যান্ড (BSAI) এর সাবেক প্রেসিডেন্ট এবং আবাই এর বর্তমান ভাইস প্রেসিডেন্ট জনাব মনিরুল ইসলাম মনির উপস্থিত ছিলেন।

স্পোর্টস মিনিস্টার জনাব থমাস বায়ার্ন এর সাথে মিটিং এর প্রধান উদ্দেশ্য ছিল লিমরিকের ক্রিকেটের উন্নয়নের জন্য ক্রীড়া মন্ত্রণালয়ের সাথে অবিচ্ছেদ্য যোগাযোগ বজায় রাখা, ক্রিকেট বিষয়ক যে কোন বিষয়ে ক্রীড়া মন্ত্রণালয়কে অবহিত করা এবং লিমরিকের ক্রিকেটের উন্নয়নে ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করা। জনাব থমাস লিমরিকের ক্রিকেটের উন্নয়নে এবং ভবিষ্যতে ক্রিকেটের অগ্রগতির ব্যাপারে বিশেষ দৃষ্টি রাখার কথা জানান।

এছাড়াও ক্রিকেট ক্লাবের ফান্ডিং এর বিষয়েও মন্ত্রীর সাথে কথা হলে, মন্ত্রী এ বিষয়েও সহযোগিতার হাত বাড়ানোর আশ্বাস দেন।

লিমরিক ক্রিকেটে শুধুমাত্র পুরুষরাই জড়িত রয়েছে। পুরুষদের পাশাপাশি মহিলাদেরকেও অন্তর্ভুক্তির বিষয়ে বিশদ আলোচনা হয়। পাশাপাশি তরুণদেরকে ক্রিকেটে উৎসাহিত ও সহযোগিতা করার কথাও মন্ত্রীকে অবহিত করা হয়।

আগামী ২০২৩ সালে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের সমন্বয়ে অনুষ্ঠিত হবে T20 ক্রিকেট বিশ্বকাপ। উক্ত বিশ্বকাপের দুই একটি ম্যাচ যাতে লিমরিকে ব্যবস্থা করা হয় এবং সে অনুযায়ী মাঠের ব্যবস্থা করা হয় সে বিষয়েও আলোকপাত করা হয়। জনাব আজাদ তালুকদার বিষয়টি নিয়ে আগেও উচ্চ পর্যায়ে প্রস্তাব তুলেছিলেন।

 

মিনিস্টার নায়াল কলিন্সও এই মিটিং এর ব্যাপারে উচ্ছ্বসিত। তিনি জানান ক্রিকেট এখন বিশ্বব্যাপী বড় এবং বর্ধমান স্পোর্টস এবং ক্রিকেটের উন্নয়নে সরকারের সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি জেন্ডার ব্যাল্যান্সে এবং ফান্ডিং ব্যাপারেও কথা বলেন। তিনি লিমরিক ক্রিকেট ক্লাবের ভূয়সী প্রশংসা করেন তাদের বিগত ক্রিকেটের প্রতি অবদান রাখার জন্য।

জনাব আজাদ তালুকদারও আশাবাদী লিমরিকের ক্রিকেটের উন্নয়নের ব্যপারে। তিনি এ ব্যাপারে ক্রমাগত কাজ করবেন বলে জানিয়েছেন।

সাবেক BSAI এর সভাপতি জনাব মনিরুল ইসলাম মনিরও জানান একটি সফল মিটিং সম্পন্ন হয়েছে বলে।

Facebook Comments Box