লিমরিকবাসীরা ঈদ উদযাপন করল উৎসবমুখর পরিবেশে

লিমরিকবাসীর একত্রে ঈদ উদাপন

0
207

লিমরিকের বাংলাদেশি মুসলিম কমিউনিটি এবারের ঈদ উদাপন করল সবাই মিলে। আবাল বৃদ্ধ বনিতার সরব উপস্থিতিতে উৎসবমুখর হয়ে উঠে ঈদের দিন বিকেল। 

বিগত দুই বছর করোনা পরিস্থিতির কারণে ঈদের দিনগুলো কেটেছে মলিনভাবে। সেই আক্ষেপ গোছাতে লিমরিকবাসী উদ্যোগ নেয় সকলে মিলে উৎসবমুখরভাবে ঈদ উদাপনের। তারই ধারাবাহিকতায় ঈদের দিন বিকেলে লিমরিকের ফোর স্টার গ্রীনহিল হোটেলে উদযাপিত হয় মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর।

সূর্য যখন মাথার উপর থেকে পশ্চিমাকাশে হেলে পড়েছে ঠিক তখন থেকেই ধীরে ধীরে জমায়েত হতে থাকে লোকজন। সবাই সাথে করে নিয়ে এসেছে নিজেদের হাতে তৈরি প্রিয় সব খাবারগুলো। হলের চেয়ারগুলোর পাশাপাশি খাবারের টেবিলও পূর্ণ হতে থাকল সমান তালে। বাহারি সব মিঠা, পায়েস, মিষ্টান্নের আয়োজন ছিল মনমুগ্ধকর।

শুভেচ্ছা বক্তব্য রাখছেন কাউন্সিলর আজাদ তালুকদার

যখনই অনুষ্ঠান হলটি কানায় কানায় পূর্ণ, তখনই কুরআন তিলোয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। ঈদ শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন পুরুষদের পক্ষ থেকে লিমরিক সিটি ও কাউন্টি কাউন্সিলর জনাব আজাদ তালুকদার, এবং মহিলাদের পক্ষ থেকে লিমরিক বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রফেসর জাকিয়া রহমান।

লিমরিকবাসী এবং কিছু অতিথি

অনুষ্ঠানটিতে লিমরিক বাংলাদেশি কমিউনিটির কিছু ইতিহাসের খণ্ডাংশ তুলে ধরা হয়। এছাড়াও তুলে ধরা হয়, লিমরিক এর কৃতি ছাত্রছাত্রীদেরকে।

এছাড়াও শিশুকিশোর, পুরুষ ও মহিলাদের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠানকে করে তোলে আরো প্রাণবন্ত। র‍্য্যফেল ড্র এর মাধ্যমে শেষ হয় অনুষ্ঠানটি।

সবাই একসাথে মিলিত হওয়া, সবার সাথে সবার মোলাকাত ও কুশল বিনিময় এবং একসাথে বসে সবার বানানো খাবার সবাই খেতে পারাটাই ছিল অনুষ্ঠানের প্রধান স্বার্থকতা।

লিমেরিকের বাহিরে থেকে যেসব অতিথিরা অনুষ্ঠানকে অলংকিত করেছেন তাদেরকেও লিমেরিকবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে।

লিমরিকের তরুণ প্রজন্মের একাংশ

লিমরিকবাসীর সহায়তায় অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধান করেন জনাব মনিরুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানটিতে সার্বিকভাবে সহায়তা প্রদান করেন যথাক্রমে আজাদ তালুকদার, আনোয়ারুল হক, মোজাম্মেল হক, সাজেদুল চৌধুরী রুবেল, আমিরুল ইসলাম তপন, শামীম আহমেদ, মান্নান সরকার, হাবিবুর রহমান, মোতালেব হোসেন, জাহাঙ্গীর আলম জাহা, জাকারিয়া খান, ওয়াসিম তালুকদার, সৈয়দ মিল্টন, তৌহিদ খান, মোস্তাফিজ রউফ জুয়েল, মিজানুর রহমান নাসিম, মাসুম আলম, এম এ মালেক, আসলাম উদ্দিন, আতিকুল ইসলাম রাজু, মাসুদ, রফিকুল ইসলাম, মনজুর জিসান, জাফর ইকবাল স্বপন, সাইফ খান, সৈয়দ লিটন, রাসেল শেখ, সাজ্জাদ হোসেন ইলিয়াস, জুয়েল মাহবুব, হাসান ইকবাল, আমিনুল ইসলাম রনি, আজমল ভাই, আবুল কালাম, মিজান রহমান, আব্দুস সালাম, ওমর এফ নিউটন প্রমুখ। এছাড়াও সার্বিক সযোগিতায় ছিলেন অনুষ্ঠানে আগত ভদ্রমহিলাদ্বয়।

 

Facebook Comments Box