বৃহত্তর নোয়াখালী পরিবারের গেট-টুগেদার আয়োজনের লক্ষ্যে ডাবলিনে আলোচনা সভা অনুষ্ঠিত

0
121
Greater Noakhali Society in Ireland

আয়ারল্যান্ডে বসবাসরত বৃহত্তর নোয়াখালী অঞ্চলের প্রবাসীরা গতকাল ১৫ই মে নিজেদের মধ্যে পরিচিত হওয়া ও বৃহত্তর নোয়াখালী অঞ্চলের আয়ারল্যান্ড প্রবাসীদের মধ্যে সুসম্পর্ক তৈরির লক্ষ্যে ডাবলিনের রেড কাউ হোটেলে প্রথম বারের মতো একত্রিত হয়।

দীর্ঘদিন যাবৎ বৃহত্তর নোয়াখালী অঞ্চলের প্রবাসীদের নিয়ে একটি সংগঠন তৈরির প্রচেষ্টা অব্যাহত ছিল। এর লক্ষ্যে গতকাল ফেনী, লক্ষীপুর ও নোয়াখালীর আয়ারল্যান্ড প্রবাসীদের নিয়ে বৃহত্তর নোয়াখালী অঞ্চল নিয়ে একটি গোলটেবিল আলোচনা সভার আয়োজন করা হয়েছিল।

এই সভায় আয়ারল্যান্ডের বিভিন্ন কাউন্টি থেকে নোয়াখালী অনুরাগী ৫০ এর অধিক লোক সমাগম হয়। সভায় সমগ্র আয়ারল্যান্ডে অবস্থিত শুধুমাত্র এই অঞ্চলের লোকজন নিয়ে একটি পিকনিক অথবা গেট- টুগেদার করার সিদ্ধান্ত হয়, এবং পরবর্তীতে বিভিন্ন জেলার বন্ধু বান্ধব ও স্বজনদের নিয়ে বড় করে আরেকটি অনুষ্ঠান করার ব্যাপারে আলোচনা হয়।

এই সভায় কোনো কার্যকরী পরিষদ অথবা কমিটি গঠন করা হয় নি। শুধুমাত্র আসন্ন গেট- টুগেদার সুচারুরূপে সম্পন্ন করার নিমিত্তে বিভিন্ন কাউন্টি থেকে আগ্রহী ব্যক্তিবর্গদের অনুষ্ঠানটি সম্পন্ন করা পর্যন্ত অনুষ্ঠান পরিচালনা পরিষদের দায়িত্ব অর্পণ করা হয়। উক্ত অনুষ্ঠান সম্পন্ন হওয়ার পর পুনরায় বসে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

এই বৈঠকে পূর্ব সৃষ্ট WhatsApp Group ও Facebook Group এর নাম নির্ধারণ করা হয় ও গ্রুপগুলোর নাম Greater Noakhali Society in Ireland.

মনোরম পরিবেশে অনুষ্ঠানটি সন্ধ্যা ৬ টায় শুরু হয়ে রাত দশটায় সম্পন্ন হয়। অনুষ্ঠানে চা-পানি ও অনুষ্ঠান শেষে প্যাকেট খাবার প্রদান করা হয়।

গতকালের সভার সুচনা করেন জনাব জহিরুল ইসলাম জহির এবং সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যবসায়ী জনাব সাইফুল ইসলাম। আসন্ন গেট-টুগেদার অনুষ্ঠানটি সফল করার জন্য সকলকে দায়িত্ব নিয়ে কাজ করার জন্য অনুরোধ করা হয়েছে। আগামী জুলাই অথবা আগস্টের দিকে গেট টুগেদার অনুষ্ঠানটি আয়োজনের জন্য চেষ্টা করা হবে।

Facebook Comments Box