বিগত দুই মাস যাবৎ নতুন কোন ভিসা প্রদান ক‌রে‌নি ডাব‌লিন ভিসা অ‌ফিস

0
277
Irish Bangla Times Archives
Irish Bangla Times Archives
Irish Bangla Times Archives
Irish Bangla Times Archives

এস,এ,রব : গত ২০ শে মার্চ থেকে আইরিশ ন্যাচারালাইজেশন অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিস কর্তৃক নতুন ভিসার আবেদনের কার্যক্রম সাম‌য়িকভা‌বে বন্ধ র‌য়ে‌ছে । এই মর্মে আরটিই‌কে (rte) দেওয়া এক ত‌থ্যে বিষয়‌টি নিশ্চিত করেছে ডাব‌লিন ভিসা অ‌ফিস ।

ভিসা অ‌ফি‌সের বিবৃতিতে বলা হ‌য়ে‌ছে, কোভিড -১৯ মোকাবেলা করার অংশ হি‌সে‌বে আবেদনকা‌রির সুরক্ষা নিশ্চিত করার জন‌্য নতুন ভিসা আবেদন গ্রহণ বন্ধ রাখ‌তে সাময়িকভাবে “সিদ্ধান্ত নিয়ে‌ছে ভিসা অ‌ফিস ।

য‌দিও বিবৃ‌তি‌তে বলা হ‌য়ে‌ছে এখনও ভিসার জন‌্য স্বাভা‌বিক ভা‌বে অনলাইনে আবেদন করার সু‌যোগ র‌য়ে‌ছে ত‌বে এই ক্ষে‌ত্রে আবেদনকারীরা তাদের আবেদনের প্রক্রিয়াটি অনলাই‌নে সম্পূর্ণ করতে পার‌বেন না যত‌দিন পর্যন্ত লকডাউ‌নের নিষেধাজ্ঞাগুলি উ‌ঠা সা‌পেক্ষ সরকা‌রি সিদ্ধান্ত না আস‌ছে ।

ত‌বে নির্দিষ্ট কিছু ক্ষে‌ত্রে “অগ্রাধিকার / জরুরী” ভি‌ত্তি‌তে পেশাগতদের জন্য স্বাভা‌বিক ভিসা প্রক্রিয়ার বিষয়‌টি চালু র‌য়ে‌ছে ব‌লে অ‌ফিস থে‌কে জানা‌নো হ‌য়ে‌ছে ওই বিবৃ‌তি‌তে ।

অগ্রা‌ধিকা‌রের ম‌ধ্যে স্বাস্থ্য, গবেষণা এবং বৃদ্ধাশ্রম রয়েছে। এই সমস্ত পেশাদারদের পাশাপাশি আয়ারল্যান্ডে বসবাসরত আইরিশ নাগরিকদের তা‌দের পরিবারের সা‌থে অন্যান্য সদস্যদের মিলিত হওয়ার বিষয়‌টি অন্তর্ভুক্ত রয়েছে।

সূত্র :RTE NEWS

Facebook Comments Box