বাধ‌্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন আইনে রাষ্ট্রপতির স্বাক্ষর

0
305

রাষ্ট্রপতি মাইকেল ডি’হিগিনস বাধ‌্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন আইনে স্বাক্ষর করেছেন।

রাষ্ট্রপতি মাইকেল ডি’হিগিনস “বাধ‌্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন”একটি আইন স্বাক্ষর করেছেন যার অর্থ নির্দিষ্ট কিছু দেশ থেকে আগত লোকদের এখন ১৪ দিন সময়ের জন‌্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

স্বাস্থ্য (সংশোধন) বিল ২০২১ প্রথমবারের মতো স্বাস্থ্যমন্ত্রী স্টিফেন ডোনেলি গত মাসে সংসদে নিয়ে এসেছিলেন, সেখানে এটি পাস হয়।

বিলটি সানাডের (Seanad) মধ্য দিয়েও পাস হয়ে গেছে এবং রাষ্ট্রপতি ডি’হিগিস এখন আনুষ্ঠানিকভাবে আইনটিতে স্বাক্ষর করেছেন।

এর অর্থ হল কোভিড -১৯ মাহামারী সংক্রামনের ক্ষেত্রে “উচ্চ ঝুঁকি” হিসাবে চিহ্নত যে কোনও দেশ থেকে আয়ারল্যান্ডে ভ্রমণ করতে এসেছে এরকম যে কারও জন্য এখন ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। প্রায় মোট ৩৩ টি দেশের নাম সরকারের “উচ্চ ঝুঁকিপূর্ণ” তালিকায় রয়েছে।

তারা হলেন: আর্জেন্টিনা, অ্যাঙ্গোলা, অস্ট্রিয়া, ব্রাজিল, বলিভিয়া, বোতসোয়ানা, বুরুন্ডি, কেপ ভার্দে, চিলি, কলম্বিয়া, গণতান্ত্রিক প্রজাতন্ত্র অফ কঙ্গো, ইকুয়েডর, ফরাসী গায়ানা, গিয়ানা, লেসোথো, মালাভি, ইসওয়াতিনি, মরিশাস, মোজাম্বিক, নামিবিয়া, পানামা , প্যারাগুয়ে, পেরু, রুয়ান্ডা, সেশেলস, দক্ষিণ আফ্রিকা, সুরিনাম, তানজানিয়া, সংযুক্ত আরব আমিরাত, উরুগুয়ে, ভেনিজুয়েলা, জাম্বিয়া এবং জিম্বাবুয়ে।

বিস্তারিত জানতে নিচের লিঙ্কটিতে ক্লিক করুন:
https://www.irishpost.com/news/president-micheal-d-higgins-signs-mandatory-14-day-quarantine-legislation-into-law-205572?utm_source=whatsapp&utm_campaign=article&utm_medium=web

Facebook Comments Box