নিউজিল্যান্ডের জয়, ভারতের ক্ষয়

0
110

আফগানিস্তানের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয় পেল নিউজিল্যান্ড ক্রিকেট দল। এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত করল কেন উইলিয়ামসনরা। গ্রুপ পর্ব  থেকেই বিদায় নিল বিরোট কোহলির নেতৃত্বাধীন ভারত। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে কোয়ালিফাই করার জন্য ভারতের সামনে সমীকরণ ছিল- আফগানিস্তানের কাছে নিউজিল্যান্ডকে হারতে হবে। কিন্তু আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আফগানদের ৮ উইকেটে হারিয়েছে কিউইরা। এই জয়ের মধ্য দিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করলো কেন উইলিয়ামসনের দল।

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১২৪ রান সংগ্রহ করতে সক্ষম হয় তারা। জবাবে ব্যাটিংয়ে নেমে ১১ বল এবং ৮ উইকেট হাতে রেখে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা।

এই জয়ের ফলে গ্রুপ-বি থেকে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে গেলো নিউজিল্যান্ড। ৫ ম্যাচ খেলে +১.১৬২ রানরেটে তাদের পয়েন্ট ৮। অন্যদিকে, আগেই শেষ চার নিশ্চিত করে রাখা পাকিস্তানের +১.০৬৫ রানরেটে পয়েন্ট ৮। অবশ্য তারা ৪ ম্যাচ খেলেছে। ফলে গ্রুপে তৃতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে ভারতকে।

আফগানিস্তান: ২০ ওভারে ১২৪/৮ (নজিবুল্লাহ জাদরান ৭৩, গুলবাদিন নাইব ১৫, মোহাম্মদ নবী ১৪; ট্রেন্ট বোল্ট ৩/১৭)।

নিউজিল্যান্ড: ১৮.১ ওভারে ১২৫/২ রান (কেন উইলিয়ামসন ৪০*, ডেভন কনওয়ে ৩৬*, মার্টিন গাপটিল ২৮, ড্যারেল মিচেল ১৭)।

ফল: নিউজিল্যান্ড ৮ উইকেটে জয়ী।

Facebook Comments Box