ট্রাম্পের অভিবাসন নিষেধাজ্ঞা গ্রিন কার্ডে, স্থায়ী হবে ৬০ দিন

0
756

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তার নতুন অভিবাসন নিষেধাজ্ঞা ৬০ দিন পর্যন্ত স্থায়ী হবে এবং তাদের ক্ষেত্রেই প্রযোজ্য হবে, যারা স্থায়ীভাবে বসবাসের জন্য গ্রিন কার্ডের আবেদন করেছেন।
করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া আমেরিকানরা যাতে ফের কাজে ফিরতে পারেন, তা নিশ্চিত করতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে।-খবর রয়টার্সের
নির্বাহী আদেশের মাধ্যমে এই নিষেধাজ্ঞা কার্যকর করতে চাচ্ছেন মার্কিন এই রিপাবলিকান প্রেসিডেন্ট। জানালেন, এই আদেশে সম্ভবত তিনি বুধবার সই করতে যাচ্ছেন।
যারা অস্থায়ী ভিত্তিতে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে, তাদের ক্ষেত্রে এই আইন কার্যকর করা হবে না বলেও মত দিলেন ট্রাম্প। বললেন, আর ৬০ দিন পেরিয়ে গেলে তা পুনর্মুল্যায়ন কিংবা নবায়ন করা হতে পারে।
দেশের অর্থনীতি সচল হওয়ার পর কর্মহীন মার্কিন নাগরিকরা যাতে কাজের ধারায় ফিরতে পারেন, সেই সুরক্ষা দেয়ার কথা বলছেন ট্রাম্প।
হোয়াইট হাউসে সাংবাদিকদের ট্রাম্প জানান, ভাইরাসের কারণে যেসব আমেরিকান চাকরিচ্যুত কিংবা কর্মহীন হয়েছেন, তাদের জায়গায় শ্রমিক হিসেবে বিদেশ থেকে আসা নতুন অভিবাসীদের নেয়া হবে, এটা অন্যায় ও ভুল। সবার আগে আমেরিকান শ্রমিকদের প্রতি যত্নশীল হতে হবে।

Facebook Comments Box