টোকিও ২০২০: অলিম্পিক গেমস-এর মেডেল তালিকায় এ পর্যন্ত আয়ারল‌্যান্ডের ঝুলিতে ৩’টি পদক

0
402

দু’শোরও বেশি দেশ আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য।
টোকিওতে অনুষ্ঠিত ২০২০ অলিম্পিক গেমসে রেকর্ড সংখ্যক ৩৩টি প্রতিযোগিতা এবং ৩৩৯টি ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। জাপানের ৪২টি ভেন্যুতে এসব প্রতিযোগিতা হয়েছে।

টোকিও অলিম্পিকের ষষ্ঠ দিনে গত বৃহস্পতিবার নিষ্পত্তি হয়েছে আটটি খেলার (আর্টিস্টিক জিমন্যাস্টিক্স, ক্যানু স্ল্যালম, ফেন্সিং, জুডো, রোয়িং, শুটিং, সাঁতার ও টেবিল টেনিস) মোট ১৭টি ইভেন্টের।

আয়ারল‌্যান্ডের ঝুলিতে মোট তিনটি পদক ১টি সোনা দুটি ব্রোঞ্জ।

তিনে থাকা যুক্তরাষ্ট্র নিঃশ্বাস ফেলছে চীন ও জাপানের ঘাড়ে। ১৪টি করে সোনা ও রুপা এবং দশটি ব্রোঞ্জসহ সর্বোচ্চ ৩৮টি পদক জিতেছে তারা। তাদের মতো স্থান ধরে রেখেছে চারে থাকা আরওসি। আটটি সোনা, ১১টি রুপা ও নয়টি ব্রোঞ্জ নিয়ে তাদের পদকের সংখ্যা ২৮টি। আটটি সোনা, দুটি রুপা ও দশটি ব্রোঞ্জসহ মোট ২০টি পদক নিয়ে অস্ট্রেলিয়া রয়েছে পাঁচে।

এদিন রোয়িংয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ছেলেদের লাইটওয়েট ডাবল স্কালসে সোনা জিতে শেষ হাসি হেসেছে আয়ারল্যান্ড। ৬ মিনিট ০৬.৪৩ সেকেন্ড সময় নিয়ে তারা হারিয়েছে জার্মানিকে (৬ মিনিট ০৭.২৯ সেকেন্ড)। ১০০০ মিটার পর্যন্ত এগিয়ে ছিল জার্মানরা। কিন্তু পল ও’ডনোভান ও ফিন্ট্যান ম্যাককার্থিকে নিয়ে গঠিত আইরিশ দলের সঙ্গে শেষ পর্যন্ত পেরে ওঠেনি তারা। অনেকটা পিছিয়ে থেকে ইতালি জিতেছে ব্রোঞ্জ।

Facebook Comments Box