কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কুরআন রাখেন ইকবাল হোসেন: জানিয়েছেন পুলিশ

0
138

কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রেখে গদা কাঁধে নিয়ে হেঁটে যাওয়া যুবকের নাম ইকবাল হোসেন বলে জানিয়েছে পুলিশ।

কুমিল্লার পুলিশ সুপার ফারুক আহমেদ আজ বুধবার জানান, ৩০ বছর বয়সী ইকবাল কুমিল্লা নগরীর মুরাদপুর-লস্করপুকুর এলাকার নূর আহম্মদ আলমের ছেলে। তাকে খুঁজছে পুলিশ।

পুলিশ সুপার বলেন, ‘আমরা অকল্পনীয়ভাবে ভিডিওটি পেয়েছি। ভিডিও দেখে যে কোরআন শরীফ রেখেছেন তাকে শনাক্ত করা গেছে। শনাক্তকারীকে ধরার জন্য পুলিশ চেষ্টা করছে।

তিনি জানান, গত ১৩ অক্টোবর দুর্গাপূজার অষ্টমীর দিনে কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ে পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার কথা জানিয়ে ৯৯৯ কল করেন স্থানীয় একরাম হোসেন। ফোন প্রাপ্তির কয়েক মিনিটের মধ্যে সিভিল পোশাকে সিএনজি অটোরিকশায় করে উপস্থিত হন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল আজীম। ওই ঘটনায় সরাসরি লাইভ করেন স্থানীয় ফয়েজ আহমেদ। তিনি প্রবাসে ছিলেন এখন মোবাইল ফোন ব্যবসায়ী। লাইভ প্রচার হওয়ার সঙ্গে সঙ্গে তা বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়।

ওই সময় ওসি ফোনে ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানাতে থাকলে ফয়েজ ওসির পরিচয় দেন এবং কোরআন শরীফ অবমাননার কথা বলে প্রতিবাদ জানানোর কথা বলেন। এই ভিডিও বিভিন্ন গ্রুপে শেয়ার হয়।

পুলিশ সুপার বলেন, ‘৯৯৯ এ ফোন করা একরাম সারারাত পূজামণ্ডপের আশেপাশে অবস্থান করেছে এবং ইকবালকে পূর্ব নানুয়ার পাড়ে গদা নিয়ে ঘোরাঘুরি করতে দেখা গেছে।’

Facebook Comments Box