“কিলডেয়ার বাংলাদেশ কমিউনিটি ইন আয়ারল্যান্ড” এর কমিটির আত্মপ্রকাশ

0
117
Kildare BD COmmunity

গত ৩১ ই অক্টবর রোজ সোমবার “কিলডেয়ার বাংলাদেশ কমিউনিটি ইন আয়ারল্যান্ড” এর নবগঠিত কমিটি এর উদ্যোগে একটি ফ্যামিলি গেট-টুগেদার অনুষ্ঠান উদযাপিত হয়েছিল। গেট-টুগেদার অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন শিবলী সাদী ও সাইফুল ইসলাম সুমন এবং সভাপতিত্ত্ব করেন জনাব আলাউদ্দিন। অনুষ্ঠানটি দুপুর বারোটা ত্রিশ মিনিটে জনাব আব্দুর রশিদ শেখের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে শুরু হয়।

গত ৬ই সেপ্টেম্বর রোজ মঙ্গলবার মোহাম্মদ জাহিদ হোসেন ভূঁইয়া এর পরিচালনায় NAAS Cafe Kildare এ বাংলাদেশী কমিউনিটি গঠনের লক্ষ্যে একটি প্রাথমিক আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। সেই সভায় সিদ্ধান্ত নেওয়া হয় কিলডেয়ারে একটি বাংলাদেশী কমিউনিটি প্রতিনিধিত্বকারী কমিটি গঠন করার ব্যাপারটি। তদানুসারে উপদেষ্টা কমিটিকে একটি কার্যকরি পরিষদ গঠন করে দেয়ার দায়িত্ব অর্পণ করা হয়।

“কিলডেয়ার বাংলাদেশ কমিউনিটি ইন আয়ারল্যান্ড” এর ১৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি, ১৫ জন সদস্য সচিব ও ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি প্রকাশ করা হয়। নবগঠিত কমিটির এটি প্রথম যাত্রা। উক্ত অনুষ্ঠানে আয়ারল্যান্ডের বিভিন্ন প্রান্ত থেকে অনেক শুভাকাঙ্খী ও স্বজনদের আগমন ঘটে।

এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল ছোট্ট সোনামনিদের কোরআন তেলাওয়াত প্রতিযোগীতা ও শিশু কিশোরদের চিত্রঙ্কন প্রতিযোগীতা। মোট ৩৫ জন কিশোর কিশোরী সুললিত কণ্ঠে পবিত্র কোরানে পাক থেকে তেলাওয়াত করে। ও ক্সক্সক্স জন চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে।

পরবর্তী ধাপে আয়ারল্যান্ডের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিশেষ ব্যক্তিবর্গ বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী, কমিউনিটি ব্যক্তিত্ব জনাব ফারুক রশিদ, আব্দুর রশিদ শেখ, আবুল কাশেম। ডাবলিন থেকে আগত আরও বক্তব্য রাখেন জনাব আক্তার হোসাইন, হামিদুল নাসির, জাকারিয়া প্রধাণ, জহিরুল ইসলাম, জালাল আহমেদ ভূঁইয়া প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ন্যাস পুলিশ (Naas Garda ) স্টেশনের কমিউনিটি পুলিশ মিঃ শন ও তার সাথে আরো কয়েকজন সহকর্মী পুলিশ অফিসার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন “আবাই”য়ের সভাপতি ডাক্তার জনাব জিন্নুরাইন জায়গীরদার। তিনি তার মূল্যবান বক্তব্য পেশ করেন।

এর পর লিভিং সার্টিফিকেট শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি “আবাই”য়ের সভাপতি ডাক্তার জনাব জিন্নুরাইন জায়গীরদার “কিলডেয়ার বাংলাদেশ কমিউনিটি ইন আয়ারল্যান্ড” এর কমিটি ঘোষণা করেন। নতুন কমিটিটি আইরিশ বাংলা টাইমসের পাঠকদের জন্য এখানে তুলে ধরা হল।

কার্যকরী কমিটিঃ

১. সভাপতিঃ মোঃ আবুল কাশেম

২. সহ-সভাপতিঃ মহিউদ্দিন আলী আকাশ
৩. সহ-সভাপতিঃ আজিজ আহমেদ

৪. সাধারণ সম্পাদকঃ জসিম উদ্দিন
৫. যুগ্ম-সাধারণ সম্পাদকঃ জহিরুল ইসলাম
৬. যুগ্ম-সাধারণ সম্পাদকঃ এনামুল হক

৭. সাংগঠনিক সম্পাদকঃ আব্দুর রশিদ শেখ
৮. সহ-সাংগঠনিক সম্পাদকঃ নাজমুল ইসলাম

৯. কোষাধক্ষ্য : মজিবুর রহমান
১০. সহ-কোষাধ্যক্ষ মিজানুর রহমান মিজান

১১. দপ্তর সম্পাদকঃ জাফর বিন আব্দুল মালেক
১২. সাংস্কৃতিক সম্পাদকঃ এরশাদুল ইসলাম বাদল

১৩. প্রচার সম্পাদকঃ মাহবুব আলমগীর
১৪. সহ-প্রচার সম্পাদকঃ কাজল ভট্টাচার্য

১৫. সমাজ কল্যাণ সম্পাদকঃ আরিফ হোসেন

১৬. মহিলা কল্যাণ সম্পাদকঃ মিতু রশিদ

১৭. আইটি সম্পাদকঃ শিবলী সাদিক

উপদেষ্টা কমিটি

১. মোহাম্মদ সাকের
২. মোহাম্মদ আলাউদ্দিন
৩. ফিরোজ আহমেদ
৪. জাহিদ হোসেন
৫. মজিবুর রহমান

সদস্য সচিবঃ

১. হাসান ভূঁইয়া আরজু
২. রফিকুল ইসলাম
৩. মাসুদ রানা
৪. কামরুল ইসলাম
৫. বিল্লাল মিয়া
৬. সাখাওযাত হোসাইন
৭. নিয়াজ মোরশেদ রাজু
৮. ফিরোজ খান সাগর
৯. জাকির হোসাইন
১০. সিরাজুল হোসেন
১১. নুরুল ইসলাম
১২. সাদিকুল ইসলাম
১৩. সোহরাব হোসেন
১৪. হাসান বাপ্পি
১৫. আমজাদ হোসেন

আমরা আইরিশ বাংলা টাইমসের পক্ষ থেকে নবগঠিত কমিটিকে স্বাগত জানাই।

অনুষ্ঠানে উপস্থিত সবাই করতালি দিয়ে নতুন কমিটিকে স্বাগত জানান এবং সভাপতির বক্তব্য প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানটির সুষ্ঠ পরিসমাপ্তি ঘটে। আয়োজকবৃন্দ আগামীতে আরও ভালো আয়োজনের মধ্যে দিয়ে কিলডেয়ার বাসীদের প্রতি তাদের সেবা চালু রাখার প্রত্যয় জ্ঞাপন করেন।

Facebook Comments Box