কাউন্টি গলওয়ের নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহন ও সংবর্ধনা অনুষ্ঠান।

0
174

এই বছর ২০২২ এর ২৯শে মে রবিবার আয়ারল্যান্ডের আদর্শ কাউন্টি হিসেবে আবির্ভূত গলওয়ে কাউন্টিতে বাংলাদেশীদের সামাজিক সংগঠন, “গলওয়ে বাংলাদেশ কমিউনিটি”র কার্য্যকরী পরিষদের নির্বাচন ২০২২ অনুষ্টিত হয়।

গতকাল ২৭শে জুন এই নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহন ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েগেল গলওয়ের Old Dublin Road অবস্থিত The Connacht হোটেলে।

উল্লেখ‌্য, এই বছর ১১ই সেপ্টেম্বর All Bangladeshi Association of Ireland (ABAI) এর নির্বাচন হবে আর তার ঠিক আগে একই বছরে অনুষ্ঠিত গলওয়ে বাংলাদেশ কমিউনিটির নির্বাচন এবং এই নির্বাচনটি সারা আয়ারল‌্যান্ডে ব‌্যাপক আলোড়ন সৃষ্টি করে। এর প্রধান কারন ছিল গলওয়ের এই নির্বাচনটি ছিল একটি সঠিক ভোটার তালিকা ও স্বচ্ছ সুন্দর এবং সকলের অংশ গ্রহনে অনুষ্ঠিত একটি অনুকরনীয় নির্বাচন।

নির্বাচনে বিপুল ভোটের ব‌্যাবধানে জনাব দেওয়ান জসীম উদ্দিন প্রেসিডেন্ট নির্বাচিত হোন। সাধারন সম্পাদক পদে আর কোন প্রতিদন্ধি না থাকায় নাবির হাসান মনির বিনা প্রতিদন্ধিতায় সাধারন সম্পাদক নির্বাচিত হন। কমিউনিটির জনগন স্বতঃস্ফুর্ত ও উৎসবমুখর পরিবেশে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে নিজেদের পছন্দের প্রার্থিকে ভোট দিয়ে নির্বাচিত করে নির্বাচনকে সফল করেন ।

এই বছর এপ্রিলের ২৭ তারিখ ছিল মনোনয়ন জমা দেওয়ারশেষ দিন। সর্বমোট ১৬টি পদের জন‌্য মোট ১৫ জন সদস্য মনোনয়ন জমা দেন। ১২টি পদে কোন প্রতিদ্বন্দ্বী ছিলনা তাই এই ১২ জন বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন। যারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা হচ্ছেন:
১. সভাপতি: জনাব জসীম উদ্দিন দেওয়ান
২. সহ-সভাপতি: জনাব জসীম রানা।
৩. সহ-সভাপতি: জনাব মূকতার আলি।
৪. সহ-সভাপতি:
৫. সাধারণ সম্পাদক: জনাব নাবির হাসান মনির।
৬. সহ সাধারণ সম্পাদক: জনাব তামিম মজুমদার।
৭. সহ সাধারণ সম্পাদক: জনাব ফজল করিম সুমন। ৮.কোষাধ্যক্ষ: জনাব মাহমুদ হোসেন চৌধুরী অপু।
৯. সাংগঠনিক সম্পাদক: জনাব সোহরাব হোসেন
হিমন।
১০. ক্রীড়া সম্পাদক: জনাব আবু তালেব মামুন
১১. ধর্ম বিষয়ক সম্পাদক: জনাব ওবায়েদুর রহমান ফারুক
১২. শিক্ষা সাহিত্য ও
সাংস্কৃতিক সম্পাদক: লুতফুন্নাহার হোসেন আফরোজা।
১৩. প্রচার সম্পাদক: জনাব রুবেল মোহাম্মদ
১৪. দপ্তর সম্পাদক: জনান কে এম আলম।
১৫. মহিলা সম্পাদক: রুজিনা পারভিন স্বপ্না।
১৬. মহিলা সম্পাদিকা: মিসেস জিন্নাত আরা হানিফ বেলী

সহ-সভাপতির ৩টি পদের মধ‌্যে ২জন প্রার্থী মনোনয়ন জমা দেন এবং মহিলা সম্পাদিকা পদে ২জনের মধ্যে ১জন মনোনয়ন জমা দিলে, ২টি পদ শূন্য থাকে।

তবে সভাপতি পদে, ক্রীড়া সম্পাদক পদে এবং ধর্ম বিষয়ক সম্পাদক পদে ৩টি পদে একাধিক প্রার্থী মনোনয়ন পত্র জমা দেওয়ায় এই ৩টি পদে ব্যালটের মাধ্যমে প্রত্যক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয় এই বছর ২০২২ সালের ২৯শে মে রবিবার।

২৯শে এপ্রিল রবিবার সকাল থেকে সারাদিনব্যাপি কাউন্টি গলওয়ের প্রবাসী বাংলাদেশীরা নকনাকারা কমিউনিটি সেন্টারে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সর্বমোট নিবন্ধিত ভোটার ছিলেন ৪৪৫ জন তার মধ্যে ভোটকেন্দ্রে এসে ভোট প্রদান করেন সর্বমোট ৩০০জন। সেই হিসাবে সর্বমোট ভোটারের
৬৫% ভোট প্রদান করেন। নির্বাচন কমিশনের সদস্যরা ছিলেন,
জনাব জামাল বাসির ,
জনাব আসাদুজ্জামান ভুইয়া,
জনাব মনিরুল ইসলাম বাবু,
জনাব মুহিবুর রহমান এবং
জনাব আরিফুজ্জামান চৌধুরী টুকু।

নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার ছিলেন জনাব জামাল বাশির। একটি সফল এবং সকলের অংশগ্রহণমূলক নির্বাচন পরিচালনার জন্য গলওয়ে বাসী সহ সকলেই নির্বাচন কমিশনের ভূয়সী প্রশংসা করেন।

২৯শে এপ্রিলের নির্বাচনে ধর্ম বিষয়ক সম্পাদক পদে ১৬২ ভোট পেয়ে নির্বাচিত হন উবায়েদুর রহমান ফারুক, তার প্রতিদ্বন্দ্বী হাজি জাহাঙ্গীর আলম পেয়েছেন ১৩৪ ভোট। ক্রীড়া সম্পাদক পদে সর্বমোট ১৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আবু তালেব মামুন, প্রতিদ্বন্দ্বী আব্দুর রহিম পেয়েছেন ১৩৬ ভোট। প্রেসিডেন্ট পদে ১৯৭ ভোট পেয়ে বিজয়ী হন দেওয়ান জসীম উদ্দিন , প্রতিদ্বন্দ্বী আজিমুল হুসেন পেয়েছেন ৯৬।

গতকাল ২৭শে জুন এই নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার জামাল বাশির নব-নির্বাচিত কার্যকরী কমিটিকে শপথ বাক‌্য পাঠ করান। অনুষ্ঠ্সনে উপস্থিত ছিলেন নির্বাচনে পরাজিত প্রার্থী আজিমুল হুসেন আজিম, তিনি তার বক্তব‌্যে নব নির্বাচিত প্রেসিটেন্ড সহ নির্বাচিত সকল সদস‌্যদের অভিন্দন জানান এবং ভবিষ‌্যাতে তাদের সহযোগীতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে নির্বাচন কমিশন ও উপদেষ্টা পরিষদের সকল সদস‌্যদের সন্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় এবং নব নির্বাচিত কর্যকরী কমিটির সকল সদস‌্যদের ফুল ও সার্টিফিকেট দিয়ে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলে সারা আয়ারল‌্যান্ড থেকে আগত বিশিষ্ট ব‌্যাক্তিবর্গ। বিশিষ্ঠ ব‌্যাক্তিবর্গে মধ‌্যে যারা বক্তব‌্য রাখেন তারা হলেন জনাব ডা জিন্নুরাইন জায়গীরদার, জনাব সৈয়দ মোস্তাফিজুর রহমান, জনাব আনোয়ারুল হক আনোয়ার, জনাব চুন্নু মাতবর,জনাব তাউছমিয়া তালুকদার, জনাব আজিজুর রহমান মাসুদ, জনাব জাকারিয়া প্রধান, জনাব আব্দুল জলিল সহ আরও আনেকে। বক্তাগন নব নির্বাচিত কার্যকরী কমিটিকে অভিনন্দন জানান এবং ভবিষ‌্যত সাফল‌্য কামনা করেন।

অনুষ্ঠানে সমাপনী বক্তব‌্য রাখেন সর্বজন শ্রদ্ধেয় জনাব জহির উদ্দিন। অনুষ্ঠান শেষে অতিথিদের প‌্যাকেট বিরিয়ানী দিয়ে আপ‌্যায়ন করা হয়।

Facebook Comments Box