এবারের লিমেরিক রিভার ফেস্টিভালে থাকতেছে আকর্ষণীয় সব চমক

বিনামূল্যে আইরিশ নৌ জাহাজ ‘’লা জেমস জয়েস’’ দর্শনের অভিজ্ঞতা সুযোগ ও ''জীপলাইন’’ এ ভ্রমণের সুযোগ

0
192

করোনার কারণে বিগত দুই বছর বন্ধ থাকার পর আবার অনুষ্ঠিত হতে যাচ্ছে সামারের অন্যতম আকর্ষণ ‘’রিভারফিস্ট’’। মে ব্যাংক হলিডে উইকেন্ডে অনুষ্ঠিত হতে চলেছে জমজমাট, রঙ্গিন ও উৎসবমুখর আয়োজন ‘’রিভারফিস্ট লিমেরিক ২০২২’’।

এবারের রিভারফিস্টে থাকতেছে বেশ কিছু আকর্ষণ। তন্মদ্ধে বিনামূল্যে আইরিশ নৌ জাহাজ ‘’লা জেমস জয়েস’’ দর্শনের অভিজ্ঞতা সুযোগ ও ”জীপলাইন’’ এ ভ্রমণের সুযোগ এবং তাও বিনামূল্যে।

‘’লা জেমস জয়েস’’ হচ্ছে আয়ারল্যান্ডের নৌ জাহাজ, যেটা ২০১৫ থেকে কার্যক্রম পরিচালনা করে আসছে। এই জাহাজটি ম্যারিটাইম বা সামদ্রিক নিরাপত্তা ও সামদ্রিক প্রতিরক্ষা টহলের কাজে ব্যবহৃত হয়ে আসছে। ‘’লা জেমস জয়েস’’ লিমেরিকের স্টিমবোট কীর ডকে এসে পৌঁছবে ২৯ এপ্রিল বিকাল ৬ টার দিকে, যা স্টিমবোট কি, শ্যানন ব্রিজ ও বারিংটন পিয়ার থেকে দেখা যাবে। আগামী ৩০শে এপ্রিল শনিবার ও ১ই মে রবিবারে সকাল ৯:৩০ থেকে বিকাল ০৫:০০ তা পর্যন্ত ১০ জনের গ্রুপ করে করে জাহাজটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হবে।

Irish Naval Vasel Le James Joyce

এছাড়াও রয়েছে বিনামূল্যে ‘’জিপলাইন’’ ছড়ার সুযোগ। এডভ্যাঞ্জারস রা সমান্তরাল তার ঝুলে একপ্রান্ত থেকে আরেকপ্রান্তে যাওয়ার পুলক জাগানিয়া অভিজ্ঞতা লাভ করতে পারবেন।

বিশেষ আকর্ষণ থাকবে ১ম মে রবিবার সন্ধ্যা ১০ টায় ফায়ারওয়ার্ক। নানা রঙ্গের আতশবাজির মূর্ছনায় মুখরিত হবে শ্যানন নদীর পাড়।

এইতো গেলো বিনামূল্যে কি কি থাকবে। এছাড়াও রয়েছে নানারকম পেইড কর্মকাণ্ড। তন্মদ্ধে থাকবে কায়াকিং, পেডাল বোট রাইডিং, বিগ হুইলসহ নানা রকম বাচ্চাদের রাইড।

মিউজিক ও খাবারে ভরপুর থাকবে পুরো সপ্তাহান্ত।

আপনিও আসুন উপভোগ করুন, এবারের লিমেরিকের সামার ফেস্টিভাল।

Facebook Comments Box