আয়ারল্যান্ডে বসবাসরত অবৈধ নাগরিকদের ব্যাপারে আপডেট

0
404

গত ২৪শে নভেম্বর আইরিশ পার্লামেন্টে অবৈধ ব্যক্তিবর্গের বৈধতা দেওয়ার ব্যাপারে আপডেট জানতে চাওয়া হয় যা নিন্মে দেওয়া হলো।

প্রশ্ন: Niall Collins TD জাস্টিস মিনিস্টার Helen McEntee TD কে আয়ারল্যান্ডে বসবাস করা অবৈধ ব্যক্তিবর্গের বৈধতা দেওয়ার ব্যাপারে আপডেট জানতে চান।

আয়ারল্যান্ডে বসবাসরত অবৈধদেরকে বৈধতা দেওয়ার স্কিমের বর্তমান অবস্থা সম্পর্কে জাস্টিস মিনিস্টারের কাছ থেকে জানতে চাওয়া হয়েছে যে, যে সমস্ত অবৈধ ব্যক্তিবর্গ আয়ারল্যান্ডে অবস্থান করছে এবং চাকরি করছে তাদের এপ্লিকেশনের বৈধতা দেওয়ার ব্যাপারে বর্তমান পরিস্থিতি কি?

জবাবে জাস্টিস মিনিস্টার:

আইরিশ সরকার অবৈধ নাগরিকদের বৈধতা দেওয়ার ব্যাপারে অবস্থান এই যে, যে সমস্ত অবৈধ নাগরিকগণ আয়ারল্যান্ডে দীর্ঘদিন অবস্থান করছে তারা এবং তাদের অধীনস্তদের সুনির্দিষ্ট ক্রাইটেরিয়ার ভিত্তিতে বৈধতা দেওয়া নিমিত্তে নতুন সরকার গঠনের ১৮ মাসের মধ্যে একটি পন্থা তৈরী করা হবে। এ ক্ষেত্রে European Union এবং Common Travel Area commitments এর নির্দেশনা অনুসরণ করা হবে।

জবাবে তিনি বলেছেন, এটার দ্রুত সমাধানের লক্ষ্যে আন্তর্জাতিক নিয়মনীতি অনুসরণ করে আমার ডিপার্টমেন্ট দ্রুততার সাথে কাজ করছে

তিনি বলেন আমি সকলকে উতসাহিত করতে চাই এই ব্যাপারে যে, আপনারা যারা এখনো অবৈধ আছেন আপনাদের স্বার্থে এবং আপনাদের পরিবারের স্বার্থে দ্রুততার সাথে জাস্টিস ডিপার্টমেন্টে অথবা আপনাদের লোকাল ইমিগ্রেশনের সাথে যোগাযোগ করুন।

আমরা ফিয়ানা ফেইল ও Niall Collins TD কে মাইগ্রান্টদের পক্ষে কাজ করার জন্য আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

Facebook Comments Box