আয়ারল্যান্ডে প্রথম বারের মতো ভার্চুয়াল দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত

0
332

গত ৬ই ডিসেম্বর আয়ারল্যান্ডে প্রথম বারের মতো বাংলাদেশ কমিউনিটির মধ্যে একটি ভার্চুয়াল দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এক আনন্দঘন পরিবেশে আয়ারল্যান্ডের বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে এই অনুষ্ঠানটি পরিচালিত হয়।

বিশিষ্টদের মাঝে উপস্থিত ছিলেন ডাক্তার জিন্নুরাইন জায়গীরদার, মোস্তাফিজুর রহমান, জাহিদ মোমিন, মোশাররফ হোসেন, কামাল উদ্দিন, হামিদুল নাসির, কবির আহমেদ, জাকারিয়া প্রধান, মাহফুজুল হক, আব্দুল মান্নান, আইয়ুব আলী, সৌয়দ রেদোয়ান আহাম্মেদ বাবু, মোহাম্মদ মাসুদ শিকদার, কাজী আহমেদুল কবির।

এই খেলায় উত্তর আয়ারল্যান্ড ও মূল আয়ারল্যান্ড থেকে মোট ২০ জন অংশগ্রহণ করেন। এমন একটি আয়োজন আয়ারল্যান্ডে এই প্রথমবারের হওয়ায় খেলোয়াড়গণ পুরো অনুষ্ঠানটি উপভোগ করেন। অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ভাবে সকল খেলোয়াড় নিজেদের মধ্যে পরিচিত হন ও সম্পর্ক উন্নয়নে নিজেদের মধ্যে যোগাযোগ রাখার দৃঢ় প্রত্যয় করেন।

অনুষ্ঠানটি আইরিশ বাংলা টাইমসের সম্পাদক আব্দুর রাহিম ভূঁইয়া ও তাঁর সহযোগী মশিউর রহমান, বদরুল জুয়েল, রিজোয়ান আরফিন, শওকত আলী খান মাসুম, নাসির খান সাকি এবং শাদাত হোসেন এর উপস্থাপনায় ও সার্বিক সহযোগিতায় আয়োজিত হয়। এমন একটি সফল অনুষ্ঠানের অংশীদার হতে পেরে আয়োজকবৃন্দ আনন্দ প্রকাশ করেন। আয়োজকবৃন্দ বলেন প্রায় চল্লিশ জন খেলোয়াড় এই খেলায় অংশগ্রহণ করার ইচ্ছা প্রকাশ করেন কিন্তু খেলাটি রিমোট ও কম্পিউটারে পরিচালিত হবে বিধায় প্রায় অর্ধেক আগ্রহী খেলোয়াড়কে সুযোগ দিতে অপারগ হন। তবে ভবিষ্যতে এমন আয়োজন হলে সকলকে নিয়ে সুন্দর একটি দিন কাটানো যাবে বলে সকলেই আশা ব্যক্ত করেন।

এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন মুস্তাকিম উল হক, প্রথম রানার আপ মোহাম্মদ শাহীন মাহবুব পারওয়ার, ২য় রানার আপ বেলফাস্ট থেকে ডাঃ নাশিদ নূর আলম ও ৩য় রানার আপ ওয়াহিদ ফরহাদ।

প্রথম পুরষ্কার হিসেবে দেওয়া হয়েছে দুই জনের জন্য হেলিকপ্টার ভ্রমণের টিকেট, দ্বিতীয় পুরষ্কার হিসেবে বিজয়ীকে ৩ জনকে সাথে নিয়ে পেইন্ট বোলিং খেলার পাস, ৩য় পুরষ্কার ১টি কার্টিং খেলার পাস ও ৪র্থ পুরষ্কার বিজয়ী একজনকে সাথে নিয়ে পেইন্ট বোলিং খেলার পাস। এবং খেলায় অংশগ্রহণকারী প্রত্যেককে দেওয়া হবে ২০২১ সালের বর্ষপঞ্জিকা।

আইরিশ বাংলা টাইমসের পক্ষ থেকে সকল দর্শক, খেলোয়াড় ও কলাকৌশলীতে সহযোগীদের ধন্যবাদ জানিয়ে খেলা শেষ করা হয়।

Facebook Comments Box