আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে প্রথম বাংলাদেশি

0
497
সাজেদুল চৌধুরী রুবেল

আয়ারল্যান্ডে পরিবহন মন্ত্রনালয়ের কমিটিতে উপদেষ্টা হিসেবে নিয়োজিত হয়েছেন বাংলাদেশি বংশদ্ভুত সাজেদুল চৌধুরী রুবেল। আয়ারল্যান্ডের পরিবহন মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটিতে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি স্থান করে নিতে সক্ষম হয়েছেন। এর আগে শুধু বাংলাদেশ নয়, অন্য কোনো দেশের নাগরিকই এ কমিটিতে আসন লাভের সুযোগ পাননি।

মন্ত্রনালয়ের এমন গুরুত্বপূর্ণ কমিটিতে সদস্য পদ প্রাপ্তির মধ্য দিয়ে বিদেশে দেশের মুখ উজ্জ্বল করার তালিকায় আরেকটি নতুন দৃষ্টান্ত সংযোজিত হলো। গৌরবময় এ পদটি অলংকৃত করেন নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার বরান্তর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম ইউনুস আলী চৌধুরী ও বেগম সাজেদা চৌধুরীর সন্তান কবি, প্রাবন্ধিক, কলামিস্ট ও গল্পকার সাজেদুল চৌধুরী রুবেল।

গাজীপুর তথা বাংলাদেশের আরেক কৃতি সন্তান আয়ারল্যান্ডস্থ লিমরিক সিটি ও কাউন্টি কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিলর আজাদ তালুকদারের মনোনয়নে তিনি এ সম্মানজনক পদটি লাভ করেন। সাজেদুল চৌধুরী রুবেল প্রায় বিশ বছর যাবত আয়ারল্যান্ডের লিমরিক শহরে স্থায়ীভাবে বসবাস করছেন। তিনি সকলের দোয়া প্রার্থী।

জনাব রুবেলের এই কৃতিত্বে বাংলাদেশি কমিউনিটি অনেক গর্বিত এবং উনার এই প্রাপ্তিকে শুভেচ্ছা সহকারে বরণ করে নিচ্ছেন। উনার নতুন পথচলা শুভ হোক এই প্রত্যাশা বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে।

স্বপরিবারে জনাব রুবেল
Facebook Comments Box