আয়ারল‌্যান্ডে এবারও রমজানে মাসব‌্যাপী ফেইসবুক পেইজে Live সম্প্রচারিত হবে “বরকতময় মাহে রমজান ” ।

0
331

আয়ারল‌্যান্ডে এবারও রমজান মাসব‌্যাপী ফেইসবুক পেইজে (Live) সরাসরি সম্প্রচারিত হবে “বরকতময় মাহে রমজান ” অনুষ্ঠানটি।

আয়ারল‌্যান্ডের অনলাইন পত্রিকা “আইরিশ বাংলা টাইমস” কতৃক আয়োজিত রমজান মাসব‌্যাপী “বরকতময় মাহে রমজান ” অনুষ্ঠানটি গত বছর ২০২১ সালের রমজানে প্রথম প্রচারিত হয়। সারা আয়ারল‌্যান্ডের বিভিন্ন প্রান্ত থেকে অনেক মানুষ এই অনুষ্ঠানটি দেখেন এবং অনেকের অবেদনের কারনে আমরা এই অনুষ্ঠানটি এবারও নিয়িমিত সম্প্রচার করবো ইনশা’আল্লহ।

এক ঘন্টার এই “বরকতময় মাহে রমজান ” অনুষ্ঠানটি মুলত ইফতারের আগে প্রচারিত হয়। এবারও দুটি পর্বে বিভক্ত অনুষ্ঠানটিতে প্রথম পর্বে থাকবে কুরআন সুন্নাহর আলোকে ইসলামী আলোচনা। ফিনল‌্যান্ডের রাজধানী হেলিসিঙ্কী থেকে ইউরোপের বাংলা ভাষী ইসলামী চিন্তাবিদ মুহতারাম মাওলানা মোহম্মদ আব্দুল কুদ্দুস খান প্রতিদিন অনুষ্ঠানে যুক্ত হয়ে তার মুল‌্যবান বক্তব‌্য রাখবেন। মুহতারাম মোহম্মদ আব্দুল কুদ্দুস খান হেলিসিঙ্কীতে অবস্থিত দারুল আমান মসজিদের খতিব।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে থাকবে শিশু কিশোরদের অংশ গ্রহনে ইসলামী জলসা। এই পর্বে শিশু কিশোররা ছোট ছোট নসিহা ও দোয়া পেশ করবে , অনেকে কুরআন থেকে তিলওয়া এবং নাশিদ ও ইসলামী সংঙ্গীত পরিবেশন করেন। পরিবার পরিজন নিয়ে অংশ গ্রহনে এই পর্বটি সকলের কাছে বেশ প্রিয়।

অনুষ্ঠানের মাঝে জানিয়ে দেওয়া হবে আয়ারল‌্যান্ডের প্রধান প্রধান শহর গুলোর ইফতারে সময় ও সেহেরীর শেষ সময়। ডাবলিনের স্থানীয় সময়কে অনুসরন করে মাগরিবের আজানের মধ‌্যদিয়ে অনুষ্ঠানটি শেষ হবে।

আপনাদের সন্তানেরা এই “বরকতময় মাহে রমজান ” অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত, ইসলামী নাশিদ বা সংক্ষিপ্ত নিসিহা পেশ করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

এবারের রমজানে আল্লাহ সুবহানাহু তায়ালা আমাদের সকলকে যেন তার রহমত, বরকত সহ তাওয়া অর্জনের তৌফিক দেন এবং এই এক মাস সিয়াম পালন যেন নাজাতের কারন হয় সেই দোয়া ও প্রত্যাশা করি।

অনুষ্ঠানটি আইরিশ নোটিশ বোর্ডের সার্বিক সহযোগিতায় পরিবেশিত হবে।

যোগাযোগ: আব্দুর রহিম ভূ্ঁইয়া (089 950 4030)
মশিউর রহমান (087 747 8039)

Facebook Comments Box