আয়ারল্যান্ডে নতুন ডিস্ট্রিবিউশন সেন্টার খোলার পরিকল্পনা অ্যামাজনের

0
217

অ্যামাজন ডাবলিনের মাউন্টপার্ক লজিস্টিক সেন্টার (Baldonnel) এ প্রায় ৬৫০,০০০ স্কয়ার ফিটের ডিস্ট্রিবিউশন সেন্টার খোলার পরিকল্পনার কথা জানিয়েছে, যেখান থেকে আইরিশ কাস্টমারদেরকে অতিরিক্ত খরচ ছাড়াই ডেলিভারি প্রদান করতে পারবে। 

ব্রেক্সিটের কারণে অ্যামাজনের অর্ডারে অতিরিক্ত ফি সংযোজন করা হয় যা কাস্টমারদেরকেই বহন করতে হচ্ছে। অ্যামাজন অর্ডার €২২ এর বেশি হলে তাতে ২১% ভ্যাট আরোপ করা হচ্ছে এবং €১৫০ এর বেশি অর্ডারে আমদানিকৃত ভ্যাট এবং কাস্টম ফিও যোগ হচ্ছে। আয়ারল্যান্ডে ডিস্ট্রবিউশন সেন্টার হলে কাস্টমারদেরকে এই অতিরিক্ত খরচ আর বহন করতে হবেনা। 

এই মুহূর্তে আইরিশ কাস্টমারদের অর্ডার আয়ারল্যান্ডে পাঠানোর আগে ইউকের ফুলফিলমেন্ট সেন্টারে প্রসেস হচ্ছে, যার ফলে অর্ডারে ভ্যাট এবং কাস্টম খরচ যুক্ত হচ্ছে। নতুন লজিস্টিক সেন্টার হলে অর্ডারগুলো এইখানে থেকেই প্রসেস হবে যার ফলে কাস্টমারদেরকে আর অতিরিক্ত খরচ বহনের ঝক্কি পোহাতে হবে না। 

এছাড়াও কাস্টমারের অর্ডার আন পোষ্ট এর মাধ্যমে দ্রুত কাস্টমারের দ্বারপ্রান্তে পৌঁছে যেতে সক্ষম হবে। নতুন লজিস্টিক সেন্টার অনেক নতুন চাকুরীর ক্ষেত্র তৈরিতেও সহায়তা করতে সক্ষম হবে। যা আয়ারল্যান্ডের জন্য সত্যই একটি সুখবর। 

অ্যামাজন প্রাইম কাস্টমারদের ডেলিভারির জন্য আগে থেকেই রাথকোলে আগে থেকেই একটি ডেলিভারি গুদাম ছিল। 

Facebook Comments Box