আবাই নির্বাচনী উপদেষ্টা পরিষদের প্রধান উপদেষ্টা জনাব মোহাম্মদ মোস্তফার বিবৃতি

0
202
Md Mostafa

আসসালামু আলাইকুম,
গত ১৮ই অক্টোবর ২০২২ এ অল বাংলাদেশী এসোসিয়েশন অফ আয়ারল্যান্ডের শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হলো। গত প্রায় তিন বছর যাবত আমরা তথা উপদেষ্টা পরিষদ এবং নির্বাচন কমিশন সকলেই বিভিন্ন সমালোচনা শুনেও একটা সুন্দর ইলেকশন উপহার দিতে পেরেছিলাম। যার ফলশ্রুতিতে আমরা একটি নতুন কমিটি পেয়েছি। নবনির্বাচিত কমিটির সকলকেই রইল আমার আন্তরিক অভিনন্দন এবং মোবারকবাদ। যদিও আমার দুর্ভাগ্য যে দেশের বাইরে থাকার কারণে এই সুন্দর শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারিনি। আমি জনাব আজদ তালুকদার প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য সকল কমিশনার, উপদেষ্টা পরিষদের সকল সদস্য এবং নির্বাচন চলাকালীন সময়ে যে সকল ভাই এবং বোনেরা আমাদের নির্বাচন সুষ্ঠ পরিচালনার জন্য সাহায্য করেছেন তাদের সকলকেই জানাই আন্তরিক ধন্যবাদ, আমি বলব আমরা সকলে মিলেই এ কাজটি সম্পন্ন করতে পেরেছি।

নবগঠিত কমিটির কাছে আমাদের অনেক চাওয়া পাওয়া থাকবেই। আমি আশা করব এই কমিটি আযারল্যান্ডে বসবাস রত প্রবাসী বাংলাদেশীদের একত্রিত করে সামনের দিনগুলোতে তাদের নির্বাচিত প্রতিশ্রুতি বাস্তবায়ন করবেন। আমরা সকল বাংলাদেশী যার যার অবস্থান থেকে এই কমিটিকে সাহায্য সহযোগিতা করবে ইনশাল্লাহ।

আপনারা সকলে জানেন যে নির্বাচন পরিচালনার জন্য নির্বাচনকালীন সময়ের উপদেষ্টা পরিষদ নির্বাচিত হয়েছিল, আজ নির্বাচন কমিশন শপথ পাঠের মাধ্যমে নতুন কমিটিকে দায়িত্বভার বুঝিয়ে দিয়েছেন আর সেই সময় থেকেই আমাদের উপদেষ্টা পরিষদও নিষ্ক্রিয় হয়ে যায় অর্থাৎ শপথ গ্রহণের পর থেকেই উপদেষ্টা পরিষদ বিলুপ্ত ঘোষণা করা হলো।

আমি উপদেষ্টা পরিষদের পক্ষ থেকে আপনাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি যদি আমাদের কোন ভুল ত্রুটি অথবা ইলেকশন পরিচালনার ক্ষেত্রে মনের অজান্তে কারও কোন রকমের কষ্ট দিয়ে থাকি তাহলে দয়া করে আমাদেরকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

পরিশেষে উপদেষ্টা পরিষদের সকল সদস্যদের অনেক অনেক ধন্যবাদ জানাই যে আপনারা এই দীর্ঘ সময় আমার সাথে থেকে এই ইলেকশনটা সুন্দরভাবে সম্পন্ন করতে সাহায্য করেছেন। আপনাদের সহযোগিতায় সত্যিই প্রশংসনীয়।

সবাই ভালো থাকবেন, আমাদের সকলের জন্য দোয়া করবেন।

ধন্যবাদান্তে
মোহাম্মদ মোস্তফা
প্রধান উপদেষ্টা, আবাই নির্বাচনী উপদেষ্টা পরিষদ

Facebook Comments Box